Advertisement
১৯ এপ্রিল ২০২৪
SSC recruitment scam

বিজেপির ধর্না-তর্পণ, বাম মিছিলও

ভোট-পরবর্তী সন্ত্রাসের অভিযোগের প্রেক্ষিতে সেই দিনটিকে ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস’ হিসেবে পালন করবে বিজেপি। ধর্মতলায় আজ দুপুরে তাদের ধর্না-প্রতিবাদের কর্মসূচি আছে।

জোড়া প্রতিবাদ বিজেপি এবং সিপিএম।

জোড়া প্রতিবাদ বিজেপি এবং সিপিএম। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ০৬:১১
Share: Save:

রাজ্যে নিয়োগ দুর্নীতির অভিযোগে যে তদন্ত চলছে, তার গতি বাড়ানোর দাবিতে ফের পথে নামছে বামেরা। ষোগ্য চাকরি-প্রার্থীদের দ্রুত নিয়োগ ও দুর্নীতির উৎস পর্যন্ত পৌছনোর দাবিতে আজ, মঙ্গলবার ধর্মতলা থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত মিছিলের ডাক দিয়েছে কলকাতা জেলা বামফ্রন্ট। দু’বছর আগে এই দিনেই রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছিল।

ভোট-পরবর্তী সন্ত্রাসের অভিযোগের প্রেক্ষিতে সেই দিনটিকে ‘শহিদ শ্রদ্ধাঞ্জলি দিবস’ হিসেবে পালন করবে বিজেপি। ধর্মতলায় আজ দুপুরে তাদের ধর্না-প্রতিবাদের কর্মসূচি আছে। বাবুঘাটে বিকালে তাদের ‘শহিদ তর্পণ’ করার কথা। তার পরে বিকালে বামেদের মিছিল শুরু হওয়ার কথা ধর্মতলা থেকে।

বাম নেতৃত্বের অভিযোগ, নিয়োগ-দুর্নীতির তদন্ত শ্লথ হয়ে যাচ্ছে। মাঝে মাঝে কিছু ধরপাকড় হলেও তদন্ত ‘মাথার দিকে’ যাচ্ছে না বলে তাঁদের অভিযোগ। দুর্নীতির তদন্ত ধামাচাপা দিতে বিজেপি-তৃণমূল কংগ্রেসের কোনও ‘বোঝাপড়া’ থাকতে পারে, এই অভিযোগ তুলেও পথে সরব হতে চায় বামেরা। অন্য দিকে, বিজেপির দাবি ‘ভয়মুক্ত বাংলা, দুর্নীতিমুক্ত সরকারে’র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam BJP CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE