Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্ষতিগ্রস্ত সাবস্টেশনের ৯০ শতাংশ সচল, বলল রাজ্য বিদ্যুৎ সংস্থা

বিদ্যুৎ বন্টন নিগমের কর্মীরা ক্ষতিগ্রস্ত ২৭৩ টি সাব স্টেশনের মধ্যে ২৪০ টি সচল করে তুলেছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ মে ২০২০ ২০:৩৩
Save
Something isn't right! Please refresh.
তৎপরতার সঙ্গে চলছে কাজ। নিজস্ব চিত্র।

তৎপরতার সঙ্গে চলছে কাজ। নিজস্ব চিত্র।

Popup Close

আমপান (প্রকৃত উচ্চারণ উম পুন)-এ বিধ্বস্ত জেলাগুলিতে ক্ষতিগ্রস্ত বিদ্যুতের সাব স্টেশনগুলোর মধ্যে প্রায় ৮০ শতাংশই সারিয়ে কর্মক্ষম করে তুলল পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন নিগম। ফলে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং হুগলির অনেক জায়গাতেই রবিবার বিকেলের মধ্যে ফিরে এসেছে বিদ্যুৎ।

শহর কলকাতায় বিদ্যুৎ বিপর্যয় এবং তার ফলে মানুষের ভোগান্তির দায় নিয়ে যখন কলকাতা পুরসভা এবং সিইএসসি-র মধ্যে মৃদু চাপানউতর চলছে, তার মধ্যেই বন্টন নিগমের কর্মীরা ক্ষতিগ্রস্ত ২৭৩ টি সাব স্টেশনের মধ্যে ২৪০ টি সচল করে তুলেছেন। রবিবার বিকেলে রাজ্য স্বরাষ্ট্র দফতর এই তথ্য জানিয়েছে টুইট করে।

বিদ্যুৎ বন্টন নিগম সূত্রে খবর, কলকাতা শহর লাগোয়া দুই ২৪ পরগনার বড় অংশে শুক্রবার থেকেই বিদ্যুৎ সরবরাহ চালু করতে শুরু করেছেন তাঁরা। এই ক্ষেত্রেও গাছ কাটা একটা বড় সমস্যা তৈরি করেছিল। তবে নিগম অধিকাংশ ক্ষেত্রেই নিজেদের ঠিকা কর্মীদেরই গাছ কাটায় নিয়োগ করেছে। ফলে অনেক জায়গাতেই দ্রুত গাছ সরিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়েছে।

Advertisement

আরও পড়ুন: এই মাস্ক পরলে আপনাকে না চেনার ভয় থাকবে না

রাজ্য স্বরাষ্ট্র দফতর টুইট করে জানিয়েছে, পূর্ব মেদিনীপুরের কাঁথি এবং এগরা, তমলুক, নদিয়ার কৃষ্ণনগর, রানাঘাট, গয়েশপুর কল্যাণী এবং উত্তর ২৪ পরগনার বারাসত এবং নিউটাউনের অধিকাংশ এলাকাতেই রবিবার দুপুরের মধ্যেই বিদ্যুৎ চালু করে দেওয়া হয়েছে। বিকেলে জানানো হয়, ব্যারাকপুর শিল্পাঞ্চলের হালিশহর, নৈহাটি, ব্যারাকপুরের বেশির ভাগ জায়গাতেই বিদ্যুৎ পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনার বনগাঁতেও চালু হয়েছে পরিষেবা। হুগলিরও অনেক জায়গায় পরিষেবা স্বাভাবিক করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে রাজ্য স্বরাষ্ট্র দফতর। অনেক জায়গায় ক্ষতিগ্রস্ত হাইটেনশন বিদ্যুতের লাইনও মেরামত করে বিদ্যুৎ সরবরাহের উপযুক্ত করা হয়েছে।

রাত ৮ টা নাগাদ ফের রাজ্য স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, সোনারপুর, বারুইপুর, কাকদ্বীপ এবং নামখানাতেও বিদ্যুৎ পরিষেবা চালু করা গিয়েছে।

আরও পড়ুন: ‘শক্তিমান’ সোনু সুদের উদ্যোগে বাড়ি ফিরছেন লকডাউনে আটকে পড়া বহু মানুষ

তবে বণ্টন নিগম সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার একটা বড় অংশে বিদ্যুতের খুঁটি উপড়ে ভেঙে গিয়েছে। বিদ্যুতের তার নষ্ট হয়ে গিয়েছে। সেই সমস্ত এলাকায় বিদ্যুৎ পরিষেবা চালু করতে আরও অনেকটাই সময় লাগবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement