Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cyclone Yaas

Cyclone Yaas: ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টি হবে কলকাতায়, দুর্যোগ সবচেয়ে বেশি চলবে পূর্ব মেদিনীপুরে

ইয়াস ওড়িশার দিকে মুখ ঘুরিয়ে নিলেও রাজ্যে প্রভাব পড়বে বলেই জানিয়েছে মৌসম ভবন। ভারী থেকে অতি ভারী বৃষ্টি দেখা যাবে উপকূলের জেলাগুলিতে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৬:৫২
Share: Save:

ইয়াস ওড়িশার দিকে মুখ ঘুরিয়ে নিলেও রাজ্যে তার প্রভাব পড়বে বলেই জানিয়েছে মৌসম ভবন। প্রবল ঝড়ের সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি দেখা যাবে উপকূলের জেলাগুলিতে। কলকাতায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে ঝড়ের পাশাপাশি মঙ্গলবার ও বুধবার ভারী বৃষ্টি হবে বলেই জানানো হয়েছে মৌসম ভবনের দুপুর সাড়ে ৩টের বুলেটিনে।

মৌসম ভবন জানিয়েছে, মঙ্গলবার থেকেই পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় অতি ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে ভারী বৃষ্টি হতে পারে। বুধবার অতি ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুরে। অন্য দিকে ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, কালিম্পং, দার্জিলিং ও মালদহে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

স্থলভাগে আঘাত করার পরে ঝাড়খণ্ডের দিকে যাওয়ার কথা ইয়াস-এর। তার প্রভাবে বৃহস্পতিবার মালদহ, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলেই পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMD Cyclone Yaas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE