Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Cyclone Yaas: উত্তাল সমুদ্র, দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, বুধবার ঢেউ উঠতে পারে ৪ মিটার পর্যন্ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ মে ২০২১ ১৭:২৩


ফাইল চিত্র।

ঘূর্ণিঝড় ইয়াস-এর গতিপথ পশ্চিমবঙ্গ থেকে সরে ওড়িশার দিকে গেলেও তার প্রভাব পড়তে শুরু করেছে সমুদ্রে। শুরু হয়েছে জলোচ্ছ্বাস। ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুরের দিঘা ও দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের উপকূল এলাকায় উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। দিঘায় জলোচ্ছ্বাস ৪ মিটার পর্যন্ত হতে পারে বলেই জানিয়েছে মৌসম ভবন।

মঙ্গলবার দুপুর সাড়ে ৩টের বুলেটিনে মৌসম ভবন জানিয়েছে, জলোচ্ছ্বাস সব থেকে বেশি দেখা যেতে পারে পূর্ব মেদিনীপুরে। ইয়াস স্থলভাগে আঘাত করার সময় ২ থেকে ৪ মিটার পর্যন্ত জলতলের উচ্চতা বাড়তে পারে। অন্য দিকে দক্ষিণ ২৪ পরগনা জেলার উপকূল এলাকায় জলতলের উচ্চতা বাড়তে পারে ২ মিটার পর্যন্ত। পূর্ব মেদিনীপুরের জন্য লাল সতর্কবার্তা ও দক্ষিণ ২৪ পরগনার জন্য কমলা সতর্কবার্তা জারি করেছে মৌসম ভবন।

Advertisement

কয়েক দিন আগে থেকেই সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। গত কয়েক দিন ধরে উপকূলরক্ষী বাহিনী নজরদারি চালিয়েছে। আগেই যে সব জাহাজ ও নৌকা সমুদ্রে গিয়েছিল তাদের সোমবারের মধ্যে জেটিতে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। জলোচ্ছ্বাসের ফলে যাতে প্রাণহানি না হয় তার জন্য আগে থেকেই উপকূল এলাকার বাসিন্দাদের নিরাপদ এলাকায় সরিয়ে দেওয়ার কাজ করেছে প্রশাসন।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement