Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India Railways

Local Train Fair: লোকাল ট্রেনের দৈনিক, মাসিক ভাড়া কি বাড়ছে? কী বলছে রেল

সম্প্রতি সব জোনের জেনারেল ম্যানেজারকে একটি চিঠি পাঠিয়েছেন রেলের প্যাসেঞ্জার্স মার্কেটিং বিভাগের ডিরেক্টর বিপুল সিঙ্ঘল।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ১৫:৫৬
Share: Save:

স্টেশনের মানোন্নয়নের জন্য ঘুরপথে ট্রেনের ভাড়া বাড়াতে চলেছে রেল। টিকিটের মূল্য হিসাবে অতিরিক্ত ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত দিতে হতে পারে যাত্রীদের। প্রশ্ন উঠছে তাহলে কি লোকাল ট্রেনের দৈনিক ও মাসিক ভাড়া বাড়ছে?

সম্প্রতি সব জোনের জেনারেল ম্যানেজারকে একটি চিঠি পাঠিয়েছেন রেলের প্যাসেঞ্জার্স মার্কেটিং বিভাগের ডিরেক্টর বিপুল সিঙ্ঘল। এই চিঠিতেই বলা হয়েছে, অসংরক্ষিত আসন থেকে বাতানুকূল আসনের জন্য টিকিটের দামের সঙ্গে ১০ টাকা থেকে ৫০ টাকা অতিরিক্ত ভাড়া যুক্ত করা হবে। রেল বোর্ডের জারি করা এই নির্দেশিকা অনুযায়ী শ্রেণি ভিত্তিক স্টেশনগুলির মানোন্নয়নের জন্য একগুচ্ছ পরিকল্পনা নেওয়া হয়েছে। সে কারণে যাত্রীদের টিকিটে এই মূল্য ধার্য করা হবে। এর পাশাপাশি বাড়তে চলেছে প্ল্যাটফর্ম টিকিটের দামও।

এই নির্দেশিকা নিয়ে ইতিমধ্যেই বিরোধীরা সরব হয়েছেন। প্রশ্ন উঠেছে, প্রতিবছর রেল স্টেশনের মানোন্নয়নের জন্য রেল বাজেটে টাকা ধার্য করা হয়। তা সত্ত্বেও কেন যাত্রীদের অতিরিক্ত টাকা গুণতে হবে।

তবে লোকাল ট্রেনের দৈনিক এবং মাসিক ভাড়া বাড়ানোর কথা নির্দেশিকায় বলা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Railways Train Ticket local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE