Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Rail

Indian Rail Board: ঘুরপথে বাড়তে চলেছে দূরপাল্লার ট্রেনের ভাড়া! নয়া নির্দেশিকায় প্রশ্ন

দূরপাল্লার ট্রেনের টিকিটের মূল্য হিসেবে অতিরিক্ত ১০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত দিতে হতে পারে যাত্রীদের। এমনই নির্দেশিকা জারি করেছে রেল বোর্ড।

বাড়তে চলেছে রেলের ভাড়া।

বাড়তে চলেছে রেলের ভাড়া। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ১২:০২
Share: Save:

ঘুরপথে দূরপাল্লার ট্রেনের ভাড়া বাড়তে চলেছে। টিকিটের মূল্য হিসেবে অতিরিক্ত ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত দিতে হতে পারে যাত্রীদের। ভবিষ্যতে উন্নত স্টেশনগুলিতে অত্যাধুনিক সুযোগ-সুবিধা পাওয়া এবং স্টেশনের মানোন্নয়নের জন্য টিকিটের দামের উপর এই অতিরিক্ত টাকা ধার্য করতে চলেছেন রেল কর্তৃপক্ষ।

রেলের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘এর ফলে আরও বেশি সংখ্যক স্টেশনের মানোন্নয়ন করা যেতে পারে।’’ সম্প্রতি সব জোনের জেনারেল ম্যানেজারকে এই মর্মে একটি চিঠি পাঠিয়েছেন রেলের প্যাসেঞ্জার্স মার্কেটিং বিভাগের ডিরেক্টর বিপুল সিঙ্ঘল। এই চিঠিতেই বলা হয়েছে, অসংরক্ষিত আসন থেকে বাতানুকূল আসনের জন্য টিকিটের দামের সঙ্গে ১০ টাকা থেকে ৫০ টাকা অতিরিক্ত মূল্য গুনতে হবে যাত্রীদের।

রেল বোর্ডের জারি করা নির্দেশিকা অনুযায়ী, শ্রেণি ভিত্তিক স্টেশনগুলির মানোন্নয়নের জন্য যাত্রীদের টিকিটে এই অতিরিক্ত মূল্য ধার্য করা হবে। তবে, শহরতলির প্যাসেঞ্জার ট্রেনগুলি এই ভাড়া বৃদ্ধির আওতার বাইরে। শুধু তাই নয়, প্ল্যাটফর্ম টিকিটের দামও বাড়তে চলেছে।

এই নয়া নির্দেশিকায় উঠে আসছে অনেক প্রশ্ন। স্টেশনগুলির মানোন্নয়নের জন্য রেল বাজেটে টাকা ধার্য করা থাকে। তা হলে কেন অতিরিক্ত টাকা গুনতে হবে যাত্রীদের, এমন প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Rail Ticket increase Rail Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE