Advertisement
০৩ মার্চ ২০২৪
WBJEE Date Annouced

আগামী বছর রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে? দিন ঘোষণা করল বোর্ড

বুধবার পরীক্ষার দিন ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। গত বছরের মতো আগামী বছরেও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে এপ্রিল মাসেই।

Date announced for WBJEE 2024 by the board

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

২০২৪ সালে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন ঘোষণা করল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জাম বোর্ড (ডব্লিউবিজেইইবি) জানিয়েছে, আগামী বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে ২৮ এপ্রিল, রবিবার। এ বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে ছাত্রছাত্রীদের।

বুধবার পরীক্ষার দিন ঘোষণা করে বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘‘পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, ফার্মেসি, আর্কিটেকচার কোর্সে ভর্তি হওয়ার পরীক্ষা ডব্লিউবিজেইই-২০২৪ আগামী ২৮ এপ্রিল, রবিবার অনুষ্ঠিত হবে।’’ এই পরীক্ষা সংক্রান্ত তথ্য বিশদে জানার জন্য বোর্ডের ওয়েবসাইট নিয়মিত নজরে রাখতে বলা হয়েছে। বোর্ডের সংশ্লিষ্ট ওয়েবসাইটগুলি হল www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in.

চলতি বছরে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল গত ৩০ এপ্রিল। পরীক্ষার ফল প্রকাশিত হয় ২৬ মে। ফলপ্রকাশের দেড় মাসের মধ্যে কাউন্সেলিং হয় ছাত্রছাত্রীদের। ২০২৩ সালে রাজ্য সরকার আয়োজিত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসেছিলেন প্রায় ৯৮ হাজার পরীক্ষার্থী। আগামী বছরেও এপ্রিল মাসেই পরীক্ষা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE