Advertisement
০৬ মে ২০২৪
Uttarakhand

আজ দেহ ফিরছে সৌরভের

উত্তরকাশীতে ট্রেকিং প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনার পলাশি মাঝিপাড়া পঞ্চায়েতের ডিফেন্স কলোনির বাসিন্দা সৌরভ বিশ্বাসের (২৮)।

সৌরভ বিশ্বাস।

সৌরভ বিশ্বাস।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৭:৫৭
Share: Save:

জন্মদিনের ছ’দিন পরে কফিনবন্দি দেহ আসছে ছেলের। শুক্রবার মোবাইলে পাঠানো ছবি দেখে ছেলেকে শনাক্ত করেছেন বাবা। রাত পোহালে দমদম বিমানবন্দরে ছেলের দেহ আনতে যাওয়ার কথা প্রাক্তন সেনাকর্মী নিমাই বিশ্বাসের। চোখের জল বাধ মানে না। তবু চোয়াল শক্ত করে বলেন, ‘‘সেই চার তারিখ থেকে কাল রাত্রি পার করছি আমরা, আজ সব শেষ। ছেলে আর নেই। পর্বতারোহণের নেশা-ই কাল হল!’’

উত্তরকাশীতে ট্রেকিং প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনার পলাশি মাঝিপাড়া পঞ্চায়েতের ডিফেন্স কলোনির বাসিন্দা সৌরভ বিশ্বাসের (২৮)। জানা গিয়েছে, সামিট থেকে মাত্র ১০০ মিটার দূরে তুষারধসের কবলে পড়েই মৃত্যু হয়েছে তাঁর। শনিবার সৌরভের দেহ বাড়িতে আসবে। বহুজাতিক সংস্থার কর্মী সৌরভের মৃত্যুতে শোকের ছায়া পাড়া জুড়ে। সৌরভের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন ব্যারাকপুরের মহকুমাশাসক সৌরভ বারিক। ব্যারাকপুর কমিশনারেটের পক্ষ থেকেও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়।

পরিবার সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর জন্মদিন ছিল সৌরভের। কথা ছিল, তার দু’দিন পরে বাড়ি ফেরার। কিন্তু গত ৪ অক্টোবরের তুষারধস সব ওলটপালট করে দিল। সৌরভের বোন রিয়া বলেন, ‘‘১২ সেপ্টেম্বর দাদা বাড়ি থেকে গেল। ঠিক এক মাস বাদে ১২ অক্টোবর দিল্লি থেকে ফেরার কথা। গত ২৩ সেপ্টেম্বর শেষ কথা হয়েছিল। তারপর আর সিগন্যাল ছিল না ওদের ফোনে। বলেছিল, ৭ তারিখ নাগাদ সিগন্যাল আছে এমন জায়গায় পৌঁছবে, কথা হবে। আমরা ৪ তারিখের ঘটনার কথা সংবাদমাধ্যমে জেনেও অপেক্ষায় ছিলাম, কত মিরাক্‌ল তো হয়! হল না।’’

উত্তরকাশীর নেহরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং-এ ৪১ জনের দলের সঙ্গে প্রশিক্ষণ নিতে যান তিনি। সৌরভের বন্ধু ও সহকর্মী অভিষেক বিশ্বাস বলেন, ‘‘২০১৯-এ ও বেসিক কোর্স করেছিল দার্জিলিং গিয়ে। এ বার অ্যাডভান্স কোর্স ছিল। গত ৪ অক্টোবর সৌরভরা ভোর ৪টের সময় বেরিয়েছিল। সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ দুর্ঘটনাটি ঘটে। উত্তরকাশীর দ্রৌপদী কা ডান্ডা ২-এ আচমকা তুষারধসে ৪১ জনের মধ্যে ২৯ জন নিখোঁজ হয়ে যায়। তার পর থেকে ওর কোনও খোঁজ মিলছিল না।’’ তিনি জানান, ১২ তারিখ, জন্মদিনের দু’দিন পরে সৌরভের মৃতদেহ পাওয়া গিয়েছে বলে তাঁদের জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE