Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Post Poll Violence: ‘ভোট পরবর্তী হিংসা’ খতিয়ে দেখতে নন্দীগ্রামে জাতীয় মানবাধিকার কমিশন

নন্দীগ্রাম ১ ব্লকের কেন্দেমারি এলাকায় গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা।

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম ০৭ জুলাই ২০২১ ১৮:৫৭
Save
Something isn't right! Please refresh.
গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। নিজস্ব চিত্র।

গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। নিজস্ব চিত্র।

Popup Close

‘ভোট পরবর্তী সন্ত্রাস’-এর পাশাপাশি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে লাগাতার সরব হয়েছে বিজেপি। আদালতে মামলার জেরে ঘটনা সরেজমিনে খতিয়ে দেখতে ময়দানে নেমেছেন জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। বুধবার কমিশনের প্রতিনিধিরা রাজ্যের সব থেকে নজরকাড়া কেন্দ্র নন্দীগ্রামে গিয়েছিলেন।

নন্দীগ্রাম ১ ব্লকের কেন্দেমারি এলাকায় গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। এর পর কমিশনের সদস্যরা নন্দীগ্রাম ১ ব্লকের কমিউনিটি হলে শুনানির ব্যবস্থা করেন। তবে কমিশনের এই সফর নিয়ে মুখে কুলুপ এঁটেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Advertisement

যদিও ‘ভোট পরবর্তী সন্ত্রাস’ নিয়ে তৃণমূলের ব্লক সভাপতি স্বদেশ দাস বলেন, “ভোট প্রচারে বিজেপি লাগাতার উস্কানিমূলক প্রচার চালিয়েছে। তার জেরেই ভোট পরবর্তী কিছু বিক্ষিপ্ত অশান্তি দেখা দিয়েছিল। তবে ব্লক তৃণমূল নেতৃত্বের পাশাপাশি পুলিশ ও প্রশাসন কড়া হাতে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।” তাঁর অভিযোগ, শান্ত নন্দীগ্রামে বারবার অশান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে বিজেপি। এই উদ্দেশ্য কিছুতেই সফল হবে না বলেই দাবি স্বদেশের।

অন্য দিকে, বিজেপি-র তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রলয় পাল বলেন, “নন্দীগ্রামে মানুষের রায়কে দমিয়ে রাখার চেষ্টা হচ্ছে। তবে এতে বিজেপি-র সংগঠনকে ভেঙে ফেলা যাবে না। ‘ভোট পরবর্তী সন্ত্রাস’ নিয়ে তৃণমূল মুখে কুলুপ এঁটে থাকলেও মানবাধিকার কমিশনের তদন্তে সবটাই প্রকাশ্যে আসবে।”



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement