Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High court: ‘নাগরিক হিসেবে প্রাপ্য’, বিজেপি নেতাকে পুলিশি নিরাপত্তায় বাড়ি ফেরাতে নির্দেশ আদালতের

এক সময় তৃণমূলের সক্রিয় সদস্য ছিলেন পিন্টু। ২০১৮ সালে বিজেপি-তে যোগ দেওয়ার পর থেকেই তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হয় বলে অভিযোগ করেন তিনি।

কলকাতা হাই কোর্ট

কলকাতা হাই কোর্ট —ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ২০:০৬
Share: Save:

পুলিশি নিরাপত্তা দিয়ে বাঁকুড়ার বিজেপি নেতা পিন্টু মণ্ডলকে বাড়ি ফেরাতে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। স্বামীকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় আইনি রক্ষাকবচের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন পিন্টুর স্ত্রী মন্দিরা মণ্ডল। ওই মামলার শুনানিতে শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, ‘‘পিন্টুও এই দেশের নাগরিক। নিরাপত্তার খাতিরে তাঁরও ভিআইপি-দের মতো সুবিধা প্রাপ্য।’’
এক সময় তৃণমূলের সক্রিয় সদস্য ছিলেন পিন্টু। ২০১৮ সালে বিজেপি-তে যোগ দেওয়ার পর থেকেই তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হয় বলে অভিযোগ করেন তিনি। একটি মামলায় তাঁকে গ্রেফতারও করেছিল পুলিশ। পরে অবশ্য সুপ্রিম কোর্ট থেকে তিনি জামিন পান।

শীর্ষ আদালত মুক্তি দিলেও অন্য মামলায় পুনরায় তাঁর স্বামীকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মন্দিরা। তিনি জানিয়েছিলেন, গ্রেফতারের আশঙ্কায় বাড়ি ছাড়া পিন্টু।

ওই মামলারই শুনানি চলাকালীন এ দিন রাজ্যের আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সুপ্রিম কোর্টে আদৌ জামিন হয়েছে কি না, তা আমরা জানি না।’’ এর পরেই বিচারপতি মান্থা বলেন, ‘‘শীর্ষ আদালতে জামিন হয়েছে কি না, তা বিচার্য বিষয়। কিন্তু এখন দেখতে হবে ওই ব্যক্তির নামে সত্যিই কোনও অভিযোগ রয়েছে কি না। অভিযোগ না থাকলে তাঁর নিজের বাড়িতে ফেরার অধিকার রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE