Advertisement
১৪ জুন ২০২৪
gold

শাড়ির পাড়, আঁচলের নকশা এ বার ফুটে উঠবে গয়নায়, নতুন সম্ভার আনতে চলেছে সেনকো গোল্ড

এর আগেও ‘পদাবলী’ সম্ভার এনেছিল সেনকো গোল্ড। প্রথম সংস্করণে দারুণ সাফল্যের পর দ্বিতীয় সংস্করণ আনতে চলেছে এই বিপণি।

image of gold

এর আগেও ‘পদাবলী’ সম্ভার এনেছিল সেনকো গোল্ড। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ২১:৫৭
Share: Save:

শাড়ির আঁচল, পাড়ের নকশাই এ বার ফুটে উঠবে গয়নায়। এই দুইয়ের মেলবন্ধন ঘটাবে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস তাদের নতুন ‘পদাবলী’ সম্ভারে। বাংলার ঐতিহ্যবাহী জামদানি, তাঁত এবং কাঁথাস্টিচ শাড়ির নকশা এ বার ফুটে উঠবে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের গয়নায়। শাড়িতে থাকা পাখি, গাছ, পাতা, পশু— সবই ঠাঁই পাবে গয়নার নকশায়।

এর আগেও ‘পদাবলী’ সম্ভার এনেছিল সেনকো গোল্ড। প্রথম সংস্করণে দারুণ সাফল্যের পর দ্বিতীয় সংস্করণ আনতে চলেছে এই বিপণি। এই উদ্যোগের প্রধান স্থপতি সংস্থার ডিরেক্টর জয়িতা সেন বলেন, ‘‘মহিলারা নিজেদের প্রতিনিয়ত নতুন নতুন রূপে সাজাতে ভালবাসেন। জীবনের প্রতিটি পর্যায়ের সঙ্গে সামঞ্জস্য রাখতে সেই রূপ, সেই সাজ এক অনন্য মাত্রা পায়। মহিলাদের আত্মতৃপ্তি এবং নিজস্ব ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটে এর মাধ্যমে। আমরা সেই চাওয়াকেই এক নতুন রূপ দিতে চাইছি।’’

শাড়ি বা অন্য চিরাচরিত ঐতিহ্যের পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না পরার চল বহু দিনের। তাঁতশিল্পী থেকে গয়নার নকশাকার— প্রত্যেকের অক্লান্ত পরিশ্রমের ফসল ‘পদাবলী’। আগামী ২৩ থেকে ২৬ মার্চ মেনকা সিনেমা হলের কাছেই গ্যালারি গোল্ডে এই প্রদর্শনীর ব্যবস্থা করেছে সেনকো গোল্ড। দুপুর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। সেই সময় ক্রেতারা নিজেদের পছন্দের শাড়ি এবং তার সঙ্গে মিলিয়ে গয়না কিনতে পারবেন। দাম এক হাজার টাকা থেকে শুরু। ২৬ মার্চের পর থেকে এই নতুন ‘পদাবলী’ কালেকশন মিলবে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডের বিপণিতে।

‘পদাবলী’— পয়লা বৈশাখে মহিলাদের নতুন শাড়ির সঙ্গে মানাসই গয়নায় সাজিয়ে তুলবে এই নতুন সম্ভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gold Jewellery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE