Advertisement
২৪ জুলাই ২০২৪
Convicted

নমাজের পরই গুলিতে ঝাঁঝরা কয়লা মাফিয়া, আমিন শেখ হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত আট জন

কয়লা চুরি ছাড়াও ২১টি খুনের অভিযোগ ছিল আমিনের বিরুদ্ধে। আমিন খুনে অন্যতম অভিযুক্ত শেখ শাহজাহান-সহ আট জনকে গ্রেফতার করে পুলিশ।

image of gavel

অতিরিক্ত জেলা বিচারক প্রিয়ব্রত দত্ত মঙ্গলবার ওই আট জনকে দোষী সাব্যস্ত করেন। ছবি: প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ২১:৪৬
Share: Save:

কয়লা মাফিয়া শেখ আমিন হত্যাকাণ্ডে শেখ শাজাহান-সহ আট জনকে দোষী সাব্যস্ত করল পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহকুমা আদালত। অতিরিক্ত জেলা বিচারক প্রিয়ব্রত দত্ত মঙ্গলবার ওই আট জনকে দোষী সাব্যস্ত করেন। বুধবার সাজা ঘোষণা করা হবে। নির্দোষ হিসেবে তিন অভিযুক্তকে আগেই ছেড়ে দেওয়া হয়েছে।

২০১৬ সালের ১৩ সেপ্টেম্বর ইদের দিন দুর্গাপুর-ফরিদপুর থানার কৈলাসপুরে ইদগাতে নমাজ পড়তে গিয়েছিলেন শেখ আমিন। নমাজের পরেই গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় আমিনকে। তাঁর বিরুদ্ধে কয়লামাফিয়া কৈলাসপুরের শেখ সেলিমকে খুনের অভিযোগ ছিল। সেই অভিযোগে জেলে ছিলেন তিনি। তবে খুনের সময় তখন জামিনে মুক্ত ছিলেন আমিন।

কয়লা চুরি ছাড়াও ২১টি খুনের অভিযোগ ছিল আমিনের বিরুদ্ধে। আমিন খুনে অন্যতম অভিযুক্ত শেখ শাহজাহান-সহ আট জনকে গ্রেফতার করে পুলিশ। ৪০ জনের সাক্ষী ও প্রায় ৬০টি নমুনা সংগ্রহের পর মঙ্গলবার আট জনকে দোষী সাব্যস্ত করল দুর্গাপুর মহকুমা আদালত। অন্যতম অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়, শেখ সইফুল ও লোকেশ সিংহকে নির্দোষ ঘোষণা করে আদালত। যদিও এর আগেই হাই কোর্ট থেকে ওই তিন জনকে জামিনে মুক্ত করে দেওয়া হয়। মঙ্গলবার অভিযুক্তদের আইনজীবী সৌমেন মিত্র বলেন, ‘‘এই রায়ের বিরুদ্ধে আমরা হাই কোর্টে আবেদন করব।’’ সরকারি আইনজীবী দেবব্রত সাঁই বলেন, ‘‘মঙ্গলবার দোষী সাব্যস্ত করা হয়েছে আট জনকে। আগামী কাল সাজা ঘোষণা করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Convicted Murder Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE