Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: শুভেন্দুকে নেতাইয়ে ঢুকতে বাধা! হাই কোর্টে হাজিরা দিলেন রাজ্য পুলিশের ডিজি

শুক্রবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে সকাল সাড়ে ১০টায় হাজিরা দেন ডিজি মনোজ মালব্য।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ১১:১০
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া সংক্রান্ত মামলায় শুক্রবার কলকাতা হাই কোর্টে হাজিরা দিলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য।

আদালতের অনুমতি থাকা সত্ত্বেও শুভেন্দুকে কেন নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হল? পুলিশের বিরুদ্ধে কেন আদালত অবমাননা হবে না? তার উত্তর জানতে রাজ্য পুলিশের ডিজিকে তলব করে হাই কোর্ট।

শুক্রবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে সকাল সাড়ে ১০টায় হাজিরা দেন ডিজি মনোজ মালব্য। রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে (এজি) বিচারপতির প্রশ্ন, ‘‘আপনি তো নিশ্চিত করেছিলেন, তার পরও কেন ওই ঘটনা ঘটল?’’ তিন সপ্তাহের মধ্যে হলফনামায় বক্তব্য জানতে চেয়েছে আদালত। এই মামলার পরবর্তী শুনানি ২৯ অগস্ট।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি লালগড়ে নেতাই গ্রামে শহিদ-স্মরণে যোগ দেওয়ার ঘোষিত কর্মসূচি ছিল শুভেন্দুর। শহিদ পরিবারের সঙ্গে তাঁর দেখা করার কথা ছিল। সেই মতো ওই দিন দুপুর ৩টে নাগাদ নেতাই গ্রামের কাছে পৌঁছে যান শুভেন্দু। কিন্তু তাঁর অভিযোগ, পুলিশকে আগাম সব কিছু জানানো সত্ত্বেও তাঁকে গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। পুলিশের সঙ্গে বিজেপি নেতা বচসাও বাধে। ২০১১ সালে নেতাইয়ে গণহত্যার পর প্রতি বছর ৭ জানুয়ারি শহিদ বেদিতে মাল্যদান করেন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court subhendu adhikari Bengal DGP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE