Advertisement
০২ মে ২০২৪
Partha Chatterjee

‘পার্থ তুই কত খেলি...’! আদালত চত্বরে ছড়া কেটে স্লোগান, জুড়ে দেওয়া হল কালীঘাটের নামও

সোমবার নিয়োগ দু্র্নীতিকাণ্ডে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হয়েছিল পার্থকে। আদালত চত্বরেই পার্থকে লক্ষ্য করে ওঠে ‘চোর-চোর’ স্লোগান। এর আগেও আদালত চত্বরে এই ঘটনা হয়েছে।

image of Partha Chattopadhyay

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে উঠল ‘চোর-চোর’ স্লোগান। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৫:১১
Share: Save:

আদালত চত্বরে ফের রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে উঠল ‘চোর-চোর’ স্লোগান। শুধু তা-ই নয়, আদালত চত্বর থেকেই তাঁর দিকে আঙুল তুলে ছড়া কেটে বলা হল ‘‘এই পার্থ কত খেলি?’’ ইত্যাদি বাক্যও।

সোমবার নিয়োগ দু্র্নীতিকাণ্ডে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হয়েছিল পার্থকে। আদালত চত্বরেই পার্থকে লক্ষ্য করে ওঠে ‘চোর-চোর’ স্লোগান। যে কয়েক জন স্লোগান প্রবীণ চেঁচিয়ে বলেন, ‘‘চোর-চোর পার্থ চোর। এই পার্থ চোর।’’ পরে ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। তিনি এক জন সাধারণ মানুষ। কসবা বিধানসভা এলাকার বাসিন্দা। নিজে নিয়োগ দুর্নীতিকাণ্ডের ‘শিকার’ কি না জানতে চাওয়ায় ওই ব্যক্তি বলেন, ‘‘দেশের কী করে উন্নতি হবে? চোর কোনও দিন বলবে না, আমি সাধু নই। বলবে আমি ভাল।’’ তিনি এই প্রশ্নও করেন যে, নিয়োগ দুর্নীতিকাণ্ডের অত কোটি টাকা কোথায় গেল।

এর পর পার্থকে গাড়িতে তোলা হয়। তখন অন্য এক ব্যক্তি ছুটে এসে বলেন, ‘‘এই পার্থ কত খেলি? কালীঘাটে কত পাঠালি।’’ পার্থ যদিও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। গাড়িতে ওঠার সময় এক বার মাথা উঁচু করে স্লোগান দেওয়া লোকজনকে দেখে ভিতরে ঢুকে যান।

গত ২৩ মার্চ আদালতে হাজির করানোর সময়েও পার্থকে ঘিরে এ রকমই বিক্ষোভ দেখানো হয়েছিল আদালত চত্বরে। আদালত চত্বরে জড়ো হয়ে অনেকে সমস্বরে বলে ওঠেন, ‘‘ওঁকে জ্বালিয়ে দেওয়া উচিত, ওঁর ফাঁসি হওয়া উচিত।’’ যদিও আদালতে ভিড় করে দাঁড়ানো ওই জনতার মধ্যে কেউ এসএসসি বা টেট দুর্নীতির ভুক্তভোগী কি না, তা জানা যায়নি। তবে তার আগেও আদালত চত্বরে পার্থকে লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান উঠেছিল। জুতোও ছোড়া হয়েছিল। তখনও পার্থ কোনও প্রতিক্রিয়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Recruitment Scam CBI kalighat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE