Advertisement
১৬ মে ২০২৪
Dibyendu Adhikari

শাসনব্যবস্থা ভেঙে পড়েছে তমলুকে, রাজ্যপাল বোসকে চিঠি লিখে পদক্ষেপের আর্জি শিশির-পুত্র দিব্যেন্দুর

সোমবার রাতে ময়নার বাকচা পঞ্চায়েতের গোরামহল এলাকায়  বিজেপির বুথ কমিটির সভাপতি বিজয়কৃষ্ণ ভুঁইয়াকে অপহরণ করে খুন করা হয় বলে অভিযোগ। তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

Governor CV Ananda Bose and Dibyendu Adhikari.

রাজ্যপাল সি ভি আনন্দ বোস এবং দিব্যেন্দু অধিকারী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ০১:১২
Share: Save:

বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার মৃত্যুকে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি পূর্ব মেদিনীপুরের ময়নায়। এই ঘটনাকে কেন্দ্র করে শাসকদলের বিরুদ্ধে আক্রমণের ঝাঁজ ইতিমধ্যেই বাড়িয়েছে বিজেপি। সেই আবহে তমলুক এবং কাঁথির ‘আইনশৃঙ্খলার অব্যবস্থা’ নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি লিখলেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। খাতায়কলমে দিব্যেন্দু তৃণমূলের সাংসদ হলেও দলের সঙ্গে বহু দিন ধরেই শিশির অধিকারীর এই পুত্রের দূরত্ব তৈরি হয়েছে বলে রাজনৈতিক মহলে জল্পনা।

রাজ্যপালকে লেখা চিঠিতে দিব্যেন্দু লিখেছেন, “পঞ্চায়েত নির্বাচনের আগে তমলুকের নির্বাচিত সাংসদ হিসাবে আমার লোকসভা কেন্দ্রের বেশ কিছু এলাকায় বিশেষ করে ময়না, নন্দীগ্রাম এবং খেজুরি, হেঁড়িয়া, ভগবনাপুর, পটাশপুরের মতো এলাকায় আইনশৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়তে দেখছি। আমার পাশের কেন্দ্র কাঁথিতেও একই অবস্থা। রাজ্যের প্রশাসনিক প্রধান হিসাবে আপনার কাছে আমার আর্জি, সাধারণ মানুষের প্রাণ বাঁচাতে এবং এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আপনি যথাযথ পদক্ষেপ করুন।”

সোমবার রাতে ময়নার বাকচা পঞ্চায়েতের গোরামহল এলাকায় বিজেপির বুথ কমিটির সভাপতি বিজয়কৃষ্ণ ভুঁইয়াকে অপহরণ করে খুন করা হয় বলে অভিযোগ। তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও শাসকদলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ঘটনার প্রতিবাদে সোমবার রাতভর বিজেপির নেতা-কর্মীরা ময়না থানা ঘিরে বিক্ষোভ দেখান। মঙ্গলবার সকাল থেকেও রাজ্য সড়ক অবরোধ করে প্রতিবাদে শামিল হয়েছেন তাঁরা। এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন ময়নার বিজেপি বিধায়ক অশোক দিন্দাও। মৃত বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে মঙ্গলবার দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার ময়নায় ১২ ঘণ্টায় বন্‌ধের ডাকও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dibyendu Adhikari Moyna BJP CV Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE