Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Dinhata By Election: ৫৭ ভোটে হারা দিনহাটা দেড় লক্ষেরও বেশি ভোটে জিতে নিল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা ০২ নভেম্বর ২০২১ ১০:১২
শুরুতেই বিপুল ব্যবধানে এগিয়ে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ।

শুরুতেই বিপুল ব্যবধানে এগিয়ে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ।
গ্রাফিক— শৌভিক দেবনাথ।

উত্তরের গেরুয়া-গড় কোচবিহারে বড় ধাক্কার মুখে বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর আসন দিনহাটায় বিজেপি প্রার্থীর থেকে দেড় লক্ষের বেশি ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। ৫৭ ভোটে বিজেপি-র জেতা আসনের উপনির্বাচনে ১৯ রাউন্ডের শেষে উদয়ন এগিয়ে এক লক্ষ ৬৩ হাজার পাঁচ ভোটে।

একুশের নীলবাড়ির লড়াইয়ে দিনহাটা মান রক্ষা করেছিল বিজেপি-র। তৃণমূলের হেভিওয়েট প্রার্থী উদয়ন গুহকে হারিয়ে দিয়েছিলেন বিজেপি-র নিশীথ প্রামাণিক। কিন্তু ব্যবধান ছিল মাত্র ৫৭ ভোটের। ৬ মাসের মধ্যে উপনির্বাচনে সেই প্রবণতা উল্টে গেল। শুরু থেকেই বিজেপি প্রার্থী অশোক মণ্ডলকে বহু পিছনে ফেলে দিয়েছেন উদয়ন।

এই ফলাফলের পর উদয়ন ধন্যবাদ জানিয়েছেন দিনহাটার মানুষকে। টুইটারে লিখেছেন, ‘এই ফলাফল দিনহাটার মানুষের রায়। দিনহাটার অগণিত মানুষের আস্থা ও ভরসার রায়।’ গণনা চলাকালীন সাংবাদিক বৈঠক করে উদয়ন বলেন, ‘‘এটা দিনহাটার সাধারণ মানুষের জয়।তৃণমূল কর্মীদের জয়। তাঁরা গত ৫-৬ মাস ধরে যে অক্লান্ত পরিশ্রম করেছেন তার ফল আমরা পেয়েছি। আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল। আমরা দিনহাটার উন্নয়নের জন্য কাজ করব। দিনহাটার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে হবে। পাশাপাশি কারও যাতে কোনও অসুবিধা না হয় সে দিকেও খেয়াল রাখতে হবে। যেমন আমরা কাঁধে কাঁধ মিলিয়ে নির্বাচনে লড়াই করলাম তেমনই আগামিদিনে কাঁধে কাঁধ মিলিয়ে দিনহাটার উন্নয়নের জন্য কাজ করতে হবে।’’

Advertisement




নীলবাড়ির লড়াইয়ে উত্তরবঙ্গের কোচবিহার জেলায় জয়জয়কার হয়েছিল বিজেপি-র। মাত্র ৫৭ ভোটে দিনহাটা আসন জেতা বাদে বাকি আসনগুলোয় বিজেপি প্রার্থীদের জয়ের ব্যবধান ছিল অনেকটাই। কিন্তু দিনহাটা আসনে জয়ী নিশীথ বিধায়ক পদে ইস্তফা দিয়ে বিজেপি সাংসদ থেকে যান। ফলে এই আসনে উপনির্বাচন করতে হয়। সেই ভোটে তৃণমূল প্রার্থীর জয়ের ব্যবধান ক্রমেই বাড়ছে।

আরও পড়ুন

Advertisement