Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dipendu Biswas

এ বার মমতার কাছে ‘ক্ষমাপ্রার্থী’ দীপেন্দু, তৃণমূলে ফিরতে চেয়ে লিখলেন চিঠি

চিঠিতে প্রাক্তন বিধায়ক লিখেছেন, ‘বেশ কিছুদিন আগে অভিমানে ভুলবশত আমি যে সিদ্ধান্ত নিয়েছিলাম, তার জন্য আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী’।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৫:১০
Share: Save:

তৃণমূলে ফিরতে চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন দীপেন্দু বিশ্বাস। চিঠিতে মমতাকে ‘শ্রদ্ধেয়া দিদি’ সম্বোধন করে প্রাক্তন বিধায়ক তথা ফুটবলার লিখেছেন, ‘বেশ কিছুদিন আগে অভিমানে ভুলবশত আমি যে সিদ্ধান্ত নিয়েছিলাম, তার জন্য আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী’।

ওই চিঠিতে তৃণমূলে ফিরতে চেয়ে দলনেত্রীর কাছে দীপেন্দুর আবেদন, ‘আপনার অনুমতি স্বরূপ ক্ষমা প্রার্থনা করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত মাননীয় সুব্রত বক্সী (দার) হাত থেকে দলীয় পতাকা নিয়ে আপনার অনুগত সৈনিক রূপে আগামী দিনে উন্নত বাংলা গড়তে সামিল হতে চাই’। দীপেন্দুর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘হ্যাঁ, আমি চিঠি দিয়েছি।’’

২০১৬ সালের বিধানসভা ভোটে উত্তর ২৪ পরগনার বসিরহাট দক্ষিণ কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন দীপেন্দু। কিন্তু এ বার বিধানসভা ভোটে তৃণমূলের টিকিট না পাওয়ায় বিজেপি-তে যোগ দেন তিনি। যদিও বিজেপি-ও তাঁকে প্রার্থী করেনি। সম্প্রতি নারদ মামলায় ৪ নেতা-মন্ত্রীর গ্রেফতারির ঘটনায় বিজেপি-র বিরুদ্ধে ‘প্রতিহিংসার রাজনীতি’ করার অভিযোগ তুলে পদ্ম-শিবির ছাড়ার ঘোষণা করেন দীপেন্দু।

সাদা কাগজে লেখা ওই চিঠিতে দীপেন্দু অবশ্য লিখেছেন ভোটের আগে তিনি মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। রাজনৈতিক প্রচার থেকে ‘সম্পূর্ণ রূপে নিষ্ক্রিয়’ ছিলেন। পাশাপাশি, মমতাকে লিখেছেন, ‘আপনি বসিরহাটের মানুষের সেবা করার যে সুযোগ দিয়েছিলেন, সেজন্য আমি আপনার নিকট চিরকৃতজ্ঞ থাকব’। প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপি-তে যোগ দেওয়া প্রাক্তন বিধায়ক সোনালী গুহও সম্প্রতি নিজের ‘চরম ভুল সিদ্ধান্তে’র জন্য নেটমাধ্যমে খোলা চিঠি লিখে মমতার কাছে ক্ষমা চেয়ে দলে ফেরার আবেদন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Dipendu Biswas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE