Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal

Doctor Resignation: ডাক্তারি অধ্যাপকদের পদত্যাগের হিড়িক রাজ্য জুড়ে, শো-কজের হুঁশিয়ারি দিল স্বাস্থ্য ভবন

প্রসঙ্গত স্বাস্থ্য দফতরের দায়িত্বে রয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। তাই ডাক্তারি অধ্যাপকদের পদত্যাগের হিড়িক অন্য মাত্রা পেয়েছে বলে ধারণা একাংশের।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৯:৪৭
Share: Save:

নিয়ম না মেনে পদত্যাগ করছেন পশ্চিমবঙ্গ স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার সঙ্গে যুক্ত চিকিৎসক-অধ্যাপকরা। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে চিকিৎসা পরিষেবার। সঠিক ভাবে ক্লাস না হওয়ায় ক্ষতির মুখে পড়ছেন ডাক্তারি পড়ুয়ারাও। এই মর্মেই রাজ্যের মেডিক্যাল কলেজগুলির অধ্যক্ষ ও ডিরেক্টরদের কাছে কড়া চিঠি পাঠানো হল স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে।

স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য-শিক্ষা পরিষেবার অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের তরফে পাঠানো এই চিঠিতে জানানো হয়েছে, পদত্যাগ করার সঠিক নিয়ম না মেনেই পদত্যাগপত্র জমা দিচ্ছেন মেডিক্যাল কলেজের চিকিৎসক-অধ্যাপকরা। অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে, এমনকি সরাসরি স্বাস্থ্য ভবনেও পদত্যাগপত্র জমা করছেন তাঁরা। পদত্যাগপত্র জমা করার পর থেকে কাজে আসাও বন্ধ করছেন অনেকে। এই প্রক্রিয়া বন্ধ করতেই প্রতিটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও ডিরেক্টরের কাছে এই চিঠি পাঠানো হল বলেও স্বাস্থ্য ভবন সূত্রে খবর।

এই চিঠিতে আরও জানানো হয়েছে, সরকারি সেবামূলক জীবিকা থেকে সঠিক নিয়ম মেনেই পদত্যাগ করতে হবে। যত দিন না পদত্যাগপত্রকে মান্যতা দেওয়া হচ্ছে, তত দিন পর্যন্ত তাঁদের কাজ করে যেতে হবে বলেও এই চিঠিতে জানানো হয়েছে। চিকিৎসক-অধ্যাপকরা সঠিক নিয়ম না মানলে তাঁদের শো-কজ করা হতে পারে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে এই চিঠিতে পদত্যাগের সঠিক নিয়মগুলিও উল্লেখ করা হয়েছে। তবে এখন এই নিয়ম মেনে ইতিমধ্যেই পদত্যাগ করা চিকিৎসক-অধ্যাপকরা কাজে ফেরেন কি না সেটাই দেখার। প্রসঙ্গত স্বাস্থ্য দফতরের দায়িত্বে রয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। তাই চিকিৎসক-অধ্যাপকদের পদত্যাগের হিড়িক অন্য মাত্রা পেয়েছে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের একাংশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE