Advertisement
১১ জুন ২০২৪
West Bengal Weather Update

পুজোর মুখে শুকনো আবহাওয়া, বৃষ্টির সম্ভাবনা কতটা? জানাল হাওয়া অফিস

মঙ্গলবার তৃতীয়ার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে।

Dry weather forecast over the next few days in Kolkata and surroundings

পুজোর মুখে শুষ্ক আবহাওয়ার পূর্বাভাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১০:১৪
Share: Save:

পুজোর মুখে আপাতত বৃষ্টির সম্ভবনা নেই কলকাতায়। রাজ্যের সব জেলাতেই আপাতত শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। ফলে পুজোর আনন্দ আবহাওয়ার কারণে মাটি হবে না, তেমনটাই মত আবহবিদদের।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার তৃতীয়ার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বৃষ্টি না হলেও কলকাতায় সারা দিনই আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিন রাজ্যের কোনও জেলাতেই তাপমাত্রার তেমন হেরফের হবে না।

কয়েক দিন আগেই আলিপুর জানিয়েছিল, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন পার্বত্য পশ্চিমবঙ্গের কিছু অংশ থেকে বর্ষা বিদায় নিয়েছে। তাই পুজোর মুখে নতুন করে আর বৃষ্টির সম্ভাবনা নেই। ১৭ থেকে ২০ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আকাশ থাকতে চলেছে আংশিক মেঘলা। সপ্তমী এব‌ং অষ্টমীতেও বৃষ্টি হবে না। তবে নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অতি হালকা থেকে হালকা বৃষ্টি হওয়ার ৩০ থেকে ৪০ শতাংশ সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিল হাওয়া অফিস। সেই তালিকায় কলকাতা ছাড়াও রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আবহাওয়া শুষ্কই থাকবে পুজোর শেষ দু’দিনেও। পুজোর সময় উত্তরবঙ্গেও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE