Advertisement
০৪ মে ২০২৪
Bengal Weather Forecast

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিয়ে নিল বর্ষা! তবে পুজোর নবমী ও দশমীতে সাত জেলায় বৃষ্টির পূর্বাভাস

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে কি পুজোয় এ বার বৃষ্টির সম্ভাবনা নেই? আশা দিয়ে হাওয়া অফিস আশঙ্কার কথাও শুনিয়েছে। নবমী এবং দশমীতে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা।

image of cloudy weather

নবমী এবং দশমী সাত জেলায় হতে পারে বৃষ্টি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৮:০০
Share: Save:

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং হিমালয় সংলগ্ন পার্বত্য পশ্চিমবঙ্গের কিছু অংশ থেকে বিদায় নিল বর্ষা। তার পরেই স্বস্তিতে বঙ্গবাসী। তাঁদের আশা, পুজোর কেনাকাটায় কিঞ্চিৎ ব্যঘাত ঘটালেও ঠাকুর দেখায় বাদ সাধবে না বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরও অবশ্য সেই আশার কথাই শোনাচ্ছে।

হাওয়া অফিস জানিয়েছে, মহালয়ার পর থেকে আকাশ মোটামুটি পরিষ্কারই থাকবে বলে পূর্বাভাস। বৃষ্টির সম্ভাবনা নেই। ১৭ থেকে ২০ অক্টোবর, ষষ্ঠী পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আকাশ থাকতে চলেছে আংশিক মেঘলা। বৃষ্টি হবে বলেই পূর্বাভাস। সপ্তমী এবং অষ্টমীতে দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টির পূর্বাভাস নেই। নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় অতি হালকা থেকে হালকা বৃষ্টি হওয়ার ৩০ থেকে ৪০ শতাংশ সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলি জেলায় হতে পারে বৃষ্টি। তবে বিক্ষিপ্ত ভাবে। নবমী এবং দশমী দক্ষিণবঙ্গের বাকি জেলায় আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা। আকাশ থাকতে পারে আংশিক মেঘলা।

পুজোর ক’দিন উত্তরবঙ্গেও আবহাওয়া শুষ্ক থাকবে বলেই পূর্বাভাস। হাওয়া অফিস জানিয়েছে, ১৭ থেকে ২০ অক্টোবর দার্জিলিং এবং কালিম্পঙের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। উত্তরের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। সপ্তমী থেকে দশমী, পুজোর চার দিন উত্তরের কোনও জেলাতেই বৃষ্টির পূর্বাভাস নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Rain Forecast Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE