Advertisement
০৮ মে ২০২৪
Duare Ration

Duare Ration: দুয়ারে রেশন চালু হবে গোটা রাজ্যেই

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, ১৬ নভেম্বর থেকে গোটা রাজ্যে দুয়ারে রেশন চালু হয়ে যাবে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ০৫:৫২
Share: Save:

গত সেপ্টেম্বর মাস থেকেই রাজ্যে পরীক্ষামূলক ভাবে দুয়ারে রেশন চালু করেছিল রাজ্য। সেটা হয়েছিল, জেলাগুলিকে ক্লাস্টারে ভাগ করে, স্বল্প পরিসরে। এ বার গোটা পশ্চিমবঙ্গেই দুয়ারে রেশন চালু করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। সম্প্রতি এ নিয়ে সরকারি ভাবে বিজ্ঞপ্তি প্রকাশও করেছে রাজ্য। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, ১৬ নভেম্বর থেকে গোটা রাজ্যে দুয়ারে রেশন চালু হয়ে যাবে। এ দিন জানবাজারের একটি পুজো উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা যা প্রতিশ্রুতি দিয়েছিলাম, সবই চালু করেছি। ১৬ তারিখ থেকে দুয়ারে রেশন চালু হয়ে যাবে।”

খাদ্য দফতর সূত্রের খবর, ডিলারদের উৎসাহ দিতে ইতিমধ্যে একাধিকবার বৈঠক করা হয়েছে। অতিরিক্ত কমিশন নিয়ে ডিলারদের যে দাবি ছিল, তাও কার্যত মেনেছে রাজ্য। রেশনসামগ্রী বিতরণের জন্য অতিরিক্ত কমিশন দেওয়ার কথা জানিয়ে ইতিমধ্যেই আদেশনামা প্রকাশ করা হয়েছে। এমনকি, দুয়ারে রেশনের সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছনোর জন্য তিন-চার চাকার গাড়ি কিনতে ডিলারদের ভর্তুকিও দেওয়া হবে। এ ক্ষেত্রে গাড়ির দামের (এক্স-শো’রুম) ২০% বা সর্বাধিক ১ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duare Ration Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE