Advertisement
১৯ জুলাই ২০২৪
Cyclone Remal Update

রেমালের জের, পিছিয়ে গেল প্রেসিডেন্সির স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের সিমেস্টারের পরীক্ষা

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার জানিয়েছেন, স্নাতক এবং স্নাতকোত্তরের দ্বিতীয় সিমেস্টারের যে সব পরীক্ষাগুলি ২৭ মে, সোমবার হওয়ার কথা ছিল, সেগুলি ১৮ জুন হবে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৪:১৪
Share: Save:

ঘূর্ণিঝড় রেমালের জেরে পিছিয়ে গেল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা। কর্তৃপক্ষ জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণেই পরীক্ষা পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার যে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল, তা পিছিয়ে ১৮ জুন নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ধেয়ে আসছে রেমাল। ঝড় এবং বিপর্যয় মোকাবিলায় রাজ্য জুড়ে তৈরি প্রশাসন। বন্ধ রয়েছে রাজ্যের বিস্তীর্ণ এলাকায় ফেরি যোগাযোগ। বাতিল করা হয়েছে একাধিক ট্রেন, বিমান। এই পরিস্থিতিতে এ বার পিছিয়ে গেল পরীক্ষাও। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার জানিয়েছেন, স্নাতক এবং স্নাতকোত্তরের দ্বিতীয় সিমেস্টারের যে সব পরীক্ষাগুলি ২৭ মে, সোমবার হওয়ার কথা ছিল, সেগুলি পড়ুয়াদের কথা বিবেচনা করে পিছিয়ে ১৮ জুন নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে দক্ষিণবঙ্গে প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় রবিবার এবং সোমবার লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে এই দুই জেলায়। সঙ্গে ঝড় বইতে পারে ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে। কলকাতায় ঝড়ের সর্বোচ্চ গতি হতে পারে ঘণ্টায় ৯০ কিলোমিটার। হাওড়া, হুগলি এবং পূর্ব মেদিনীপুরেও হাওয়ার বেগ একই থাকবে। এ ছাড়া, নদিয়া, পূর্ব বর্ধমানে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে তার গতি অপেক্ষাকৃত কম থাকবে।

ঝড়ের প্রভাবে উত্তাল হবে সমুদ্র। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার এবং সোমবার সমুদ্রের উপর ৯০ থেকে ১২০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর ফলে ঢেউয়ের উচ্চতাও হবে স্বাভাবিকের চেয়ে বেশি। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Presidency University Semester Weather Report
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE