Advertisement
০৫ মে ২০২৪
Duttapukur

দত্তপুকুরকাণ্ডে এ বার চড় খাওয়া বিজেপি নেতা সাগরের বিরুদ্ধেই থানায় জমা পড়ল অভিযোগ!

চড়কাণ্ডে সাগর বিশ্বাসের বিরুদ্ধে থানায় অভিযোগকারী গৌতম মুখোপাধ্যায় নিজেকে সিপিএম কর্মী বলে দাবি করেছেন। সঙ্গে তাঁর এ-ও দাবি, রাজনৈতিক পরিচয়ে নয়, সাধারণ মানুষ হিসাবেই অভিযোগ করেছেন তিনি।

শনিবার দত্তপুকুরে বিজেপি নেতা সাগর বিশ্বাসকে থাপ্পড় মারার অভিযোগ উঠেছে তৃণমূল সমর্থক হিসাবে পরিচিত শিবম রায়ের বিরুদ্ধে।

শনিবার দত্তপুকুরে বিজেপি নেতা সাগর বিশ্বাসকে থাপ্পড় মারার অভিযোগ উঠেছে তৃণমূল সমর্থক হিসাবে পরিচিত শিবম রায়ের বিরুদ্ধে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দত্তপুকুর শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৯:৩৬
Share: Save:

অভিযোগ জানাতে চেয়েছিলেন ‘দিদির দূত’-এর কাছে। সে কারণেই গালে খেতে হয়েছিল সপাটে চড়। গত শনিবার উত্তর ২৪ পরগনার দত্তপুকুরে চড়-খাওয়া সেই বিজেপি নেতা সাগর বিশ্বাসের নামে এ বার পুলিশের কাছে অভিযোগ জমা পড়ল। যিনি মার খেলেন, তাঁর বিরুদ্ধেই থানায় অভিযোগ! বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন রাজনীতির বৃত্তে থাকাদের অনেকে।

চড়কাণ্ডে অভিযুক্ত তৃণমূল সমর্থক শিবম রায়কে এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে চড়-খাওয়া সাগরের বিরুদ্ধে থানায় অভিযোগ ঘিরে তরজা তুঙ্গে। অভিযোগকারী গৌতম মুখোপাধ্যায় নিজেকে সিপিএম কর্মী বলে পরিচয় দিলেও, সোমবার তৃণমূলের পার্টি অফিসে বসে সংবাদমাধ্যমের সঙ্গে তিনি কথা বলেন। পরে তিনি দাবি করেন, মন্দিরের ভাবমূর্তি খারাপ করেছেন বিজেপি মণ্ডল সভাপতি তথা মন্দির কমিটির সদস্য সাগর। তাই তিনি সিপিএম কর্মী হয়েও সাধারণ এলাকাবাসী হিসাবেই থানায় অভিযোগ করেছেন। তবে তাঁর অভিযোগপত্রে স্পষ্ট লেখা, ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে বাধা দেওয়ার কারণে বিজেপি মণ্ডল সভাপতি সাগর বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

যদিও স্থানীয় সিপিএম নেতৃত্ব গৌতমকে ‘ধান্দাবাজ’ বলে দাবি করেছেন। গৌতমের অভিযোগের সঙ্গে সিপিএমের কোনও সম্পর্ক নেই বলেও দাবি এই বাম দলের। গৌতমের অভিযোগের সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই বলে পাল্টা দাবি করেছেন স্থানীয় সিপিএম নেতা আহমেদ আলি খান। ‘গৌতম এক জন ধান্দাবাজ’ বলেও মন্তব্য করেছেন তিনি। ফলে এই অভিযোগের সঙ্গে সিপিএমের কোনও যোগাযোগ নেই বলেও দাবি আহমেদের।

সাগরকে থাপ্পড় মারার ঘটনায় শাসকদলের সমর্থক শিবমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তবে স্থানীয় তৃণমূল কর্মী কিঙ্কর বণিকের মন্তব্য, ‘‘জনসংযোগ তৈরি করা, তাঁদের অভাব-অভিযোগ শোনার জন্য আমরা যে কর্মসূচি করেছিলাম, তা পরিকল্পনামাফিক বানচাল করতে চেয়েছেন সাগর বিশ্বাস। ওখানকার (দত্তপুকুরের) স্থানীয় মানুষেরা তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।’’ তিনি আরও বলেন, ‘‘সম্ভবত গৌতম মুখোপাধ্যায় নালিশ করেছেন। সে দিন অকথ্য ভাষায় গালিগালাজ করেছিলেন সাগর বিশ্বাস। তাঁর চক্রান্ত ব্যর্থ করেছে সাধারণ মানুষ। তৃণমূলের পক্ষ থেকে এই কর্মসূচি বানচালের চেষ্টাকে ধিক্কার জানাই।’’

গত ১৪ জানুয়ারি শনিবার দত্তপুকুরের নীলগঞ্জের সাইবনা এলাকায় ‘দিদির সুরক্ষা কবজ’ কর্মসূচি চলাকালীন সাগরকে থাপ্পড় মারেন শিবম। ওই সময় সাইবনার নন্দদুলাল মন্দিরে পুজো দিচ্ছিলেন রাজ্যের ‘দিদির দূত’ খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। এলাকার সমস্যা নিয়ে তাঁকে অভিযোগ জানাতে থাকেন স্থানীয় মহিলারা। অভিযোগ, সে সময় হঠাৎ মন্দির কমিটির সদস্য তথা বিজেপির মণ্ডল সভাপতি সাগরকে চড় মারেন তৃণমূল সমর্থক শিবম রায়। ওই ঘটনায় উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি। দত্তপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন সাগর। তার এক দিন পরেই মণ্ডল সভাপতির বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করেছে সাইবনা এলাকার বাসিন্দা গৌতম মুখোপাধ্যায়। তবে সাগরের দাবি, ‘‘রাজনৈতিক কারণেই আমার বিরুদ্ধে চক্রান্ত করে অভিযোগ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duttapukur slapping case TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE