×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জানুয়ারি ২০২১ ই-পেপার

ভোট দুয়ারে, কমিশন কর্তার বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে গুরুত্ব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা১৩ জানুয়ারি ২০২১ ১৪:৫৯
সুদীপ জৈন। ছবি: নিজস্ব চিত্র

সুদীপ জৈন। ছবি: নিজস্ব চিত্র

সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে ভোট প্রস্তুতি নিয়ে ফের শহরে পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে মুখ্য উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বুধবার সকালে মধ্য কলকাতার একটি পাঁচতারা হোটেলে বৈঠক বসেছে। দক্ষিণ এবং উত্তরবঙ্গের পুলিশ-প্রশাসনের কর্তাদের সঙ্গে কথা বলছেন কমিশন কর্তা।

কমিশন সূত্রে খবর, এ রাজ্যে বিহার মডেলে নির্বাচন হতে পারে। বিহারের ভোটে প্রতি বুথে এক হাজারের বেশি ভোটারের প্রবেশ নিয়ন্ত্রিত করা হয়েছিল। রাজ্যে ৭৮ হাজার ৯০৩টি বুথ রয়েছে। করোনা পরিস্থিতিতে এ বার পশ্চিমবঙ্গে ভোট করতে হলে বুথের সংখ্যা বাড়ানো নিয়ে চিন্তাভাবনা চলছে। এ ছাড়াও রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কড়া অবস্থান নেওয়ার বিষয়টি পুলিশ-প্রশাসনিক কর্তাদেরও জানিয়ে দেওয়া হয়েছে।

গত ডিসেম্বরে তিন দিনের সফরে এসেছিলেন সুদীপ। দক্ষিণবঙ্গের পুলিশ আধিকারিকদের সঙ্গে আলোচনার পর, রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবদের সঙ্গেও বৈঠক করেন কমিশন কর্তা। তার পর উত্তরবঙ্গ সফরে চলে যান সুদীপ। এ বার শহরের হোটেলে দক্ষিণবঙ্গের পুলিশ-প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন সুদীপ। তবে উত্তরবঙ্গে সফরে যাচ্ছেন না। তার পরিবর্তে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে অংশ নিয়েছেন উত্তরবঙ্গের প্রশাসনিক কর্তারা। এমনটাই জানা যাচ্ছে কমিশন সূত্রে।

Advertisement



বুধবার সকালে মধ্য কলকাতার একটি পাঁচতারা হোটেলে বৈঠক বসেছে। নিজস্ব চিত্র

আরও পড়ুন: অ্যালকেমিস্ট চিট ফান্ড মামলায় গ্রেফতার প্রাক্তন সাংসদ কে ডি সিংহ

আরও পড়ুন: এ বার তৃণমূলেরর জেলা সভাপতি পদ থেকে অপসারিত শিশির অধিকারী​

Advertisement