Advertisement
২১ জুলাই ২০২৪
Electric Vehicle

দু’চাকার যানে চেপে সহজেই এখন পৌঁছনো যাবে গন্তব্যে, বাজারে নতুন বৈদ্যুতিন স্কুটার আনল ই-ওয়েন্ট

‘লাইটনিং’-এ রয়েছে ডুয়াল পোর্টেবল ব্যাটারি। সহজেই খুলে নিয়ে গিয়ে চার্জ দেওয়া যায়। যে কোনও জায়গায় চার্জ দেওয়া যায় এই ব্যাটারি।

বাজারে এল ‘লাইটনিং’

বাজারে এল ‘লাইটনিং’ — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২১:৪০
Share: Save:

আরও সহজে পৌঁছে যাওয়া যাবে গন্তব্যে। পাশাপাশি, দূষণও থাকবে নিয়ন্ত্রণে। বৈদ্যুতিন দু’চাকার যান আনল ই-ওয়েন্ট সংস্থা। নাম ‘লাইটনিং’। এর নকশা চটকদার। সেই সঙ্গে দারুণ কাজেরও। পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশা, ঝাড়খণ্ড, ছত্তীসগঢ়, বিহারেও পাওয়া যাবে এই দু’চাকার যান।

‘লাইটনিং’-এ রয়েছে ডুয়াল পোর্টেবল ব্যাটারি। সহজেই খুলে নিয়ে গিয়ে চার্জ দেওয়া যায়। যে কোনও জায়গায় চার্জ দেওয়া যায় এই ব্যাটারি। শুধু কর্মস্থলে নয়, এই দু’চাকার যানে চেপে লং ড্রাইভেও যাওয়া যাবে। এতে রয়েছে হাইড্রলিক শকার, যার ফলে যাত্রাপথ হবে মসৃণ। রাতে যাতায়াতের সময় যাতে যাতে দূর পর্যন্ত দেখা যায়, সেই কারণে যানে রয়েছে প্রজেক্টর হেড ল্যাম্প। রিমোটের মাধ্যমে এই স্কুটার লক এবং আনলকও করা যাবে। চাবি ঘুরিয়ে চালু করতে হবে না। পিছনে যিনি বসবেন, তাঁর পা রাখার জন্য রয়েছে ‘ফুটরেস্ট’।

সারাওগি গোষ্ঠীর অধীনে রয়েছে এই ই-ওয়েন্ট সংস্থা। গত বছর পাঁচ হাজার বৈদ্যুতিন যান বিক্রি করেছিল সংস্থা। এই সংস্থার তৈরি বৈদ্যুতিন যানের পরিষেবা পেয়ে খুশি গ্রাহকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Electric Vehicle Scooty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE