Advertisement
০২ মে ২০২৪
Election Commission of India

শহরে জাতীয় নির্বাচন কমিশনের প্রতিনিধিরা

ক্রবার কমিশনের প্রতিনিধিরা বালিগঞ্জ, শ্যামপুকুর বিধানসভা এলাকায় তালিকা সংশোধনের কাজ ঘুরে দেখেন। সূত্রের খবর, উত্তর এবং দক্ষিণ কলকাতার অন্তত সাতটি বিধানসভা কেন্দ্রের কাজকর্ম খতিয়ে দেখতে পারেন কমিশনের প্রতিনিধিরা।

ECI.

জাতীয় নির্বাচন কমিশন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ০৬:৫০
Share: Save:

ভোটার তালিকা সংশোধনের প্রক্রিয়ার মধ্যেই রাজ্যে প্রতিনিধি পাঠাল জাতীয় নির্বাচন কমিশন। সূত্রের দাবি, ভোটার তালিকা নিয়ে ওঠা বিস্তর অভিযোগের কারণেই সেক্রেটারি এবং আন্ডার-সেক্রেটারি পদমর্যাদার দুই আধিকারিককে কলকাতায় পাঠিয়েছে দিল্লির নির্বাচন সদন। কমিশন সূত্রের বক্তব্য, এই আধিকারিকদের আসা নিয়মমাফিক। প্রতি বছরই ভোটার তালিকা সংশোধনের সময়ে এমন অফিসারদের পাঠায় কমিশন। প্রসঙ্গত, চলতি সংশোধন প্রক্রিয়ার উপর ভিত্তি করে আগামী ৫ জানুয়ারি সংশোধিত এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ পাবে।

শুক্রবার কমিশনের প্রতিনিধিরা বালিগঞ্জ, শ্যামপুকুর বিধানসভা এলাকায় তালিকা সংশোধনের কাজ ঘুরে দেখেন। সূত্রের খবর, উত্তর এবং দক্ষিণ কলকাতার অন্তত সাতটি বিধানসভা কেন্দ্রের কাজকর্ম খতিয়ে দেখতে পারেন কমিশনের প্রতিনিধিরা। জানা গিয়েছে, ভোটার তালিকায় নতুন ভোটারের নাম তুলনায় কম উঠলে, মৃত ভোটারের নাম থাকলে বা দুই কেন্দ্রে নাম থাকা ভোটারের বিষয়টি খতিয়ে দেখতে পারেন প্রতিনিধিরা।

প্রসঙ্গত, এর আগে ভোটার তালিকা সংশোধন নিয়ে একাধিক বার অভিযোগ করেছেন বিরোধীরা। ভোটার তালিকা সংশোধনের কাজে যে কর্মীদের যুক্ত থাকার কথা নয়, তাঁদের যুক্ত করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছিল বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commission of India West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE