Advertisement
০২ মে ২০২৪
Primary Recruitment Case

প্রাথমিক মামলা ব্যাঙ্কশাল কোর্টে সরানোর আবেদন ইডির! তাপসের জামিনের বিরোধিতা সিবিআইয়ের

সোমবার আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। সেই শুনানিতে ধৃত তাপস মণ্ডলের তরফে জামিনের আবেদন করা হয়।

ED asked that Primary Teachers’ Recruitment Case transfer to Bankshall court

প্রাথমিক নিয়োগ মামলায় ধৃত তাপস মণ্ডল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৮:০২
Share: Save:

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। টাকার বিনিময়ে চাকরির অভিযোগ থাকায় এই মামলার তদন্ত সিবিআইয়ের পাশাপাশি শুরু করে ইডিও। সোমবার আলিপুরের সিবিআইয়ের বিশেষ আদালতে আর্থিক তছরুপের কথা উল্লেখ করে এই মামলা ব্যাঙ্কশাল আদালতে স্থানান্তরিত করার আবেদন করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আবেদনে বলা হয়েছে, আর্থিক তছরুপের বিষয়টি বিবেচনা করে যেন সিবিআইয়ের মামলাটি পাঠানো হয় ব্যাঙ্কশাল আদালতে।

সোমবার আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। সেই শুনানিতে ধৃত তাপসের তরফে জামিনের আবেদন করা হয়। তাপসের আইনজীবী সঞ্জয় দাশগুপ্ত আদালতে সওয়াল করার সময় জানান, তাঁর মক্কেল ইতিমধ্যেই ইডির মামলায় জামিন পেয়েছেন। তার পরও তাঁকে জেলে থাকতে হচ্ছে। কারণ সিবিআই মামলায় জামিন পাননি। সিবিআইয়ের তরফে বার বার বলা হচ্ছে তদন্ত চলছে। কিন্তু সেই তদন্ত কবে শেষ হবে, তা নিয়ে সিবিআই কিছু জানাচ্ছে না।

তাপসের আইনজীবীর দাবি, তদন্তের কথা বলে এ ভাবে তাঁর মক্কেলকে আটকে রাখা যায় না। যদিও সোমবারও তাপসের জামিনের বিরোধিতা করেছে সিবিআই। আদালতে তারা কিছু নথি পেশ করেছে। সিবিআইয়ের দাবি, প্রাথমিক নিয়োগের দুর্নীতি মামলায় তাপসের যোগ থাকার আরও কিছু প্রমাণ মিলেছে। বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গেও যোগাযোগ রয়েছে বলে দাবি করেছে সিবিআই।

সোমবারের শুনানিতেই ইডির তরফে মামলা স্থানান্তরিত করার বিষয়টি জানানো হয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, যে হেতু এই মামলায় আর্থিক তছরুপের বিষয়টি জড়িত, তাই সেই মামলার শুনানি একটি আদালতেই হোক। সিবিআইয়ের মামলাও পাঠানো হোক ইডির বিশেষ আদালতে। তবে এই আবেদনের পরিপ্রেক্ষিতে এখনও কোনও নির্দেশ দেয়নি আলিপুরের সিবিআই আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary Recruitment Case CBI ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE