Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rose Valley Scam

রোজভ্যালিকাণ্ডে স্থাবর, অস্থাবর মিলিয়ে ১১০০ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

স্থাবর, অস্থাবর মিলিয়ে নতুন করে ৫৪ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে গৌতম কুন্ডু এবং তাঁর স্ত্রী শুভ্রার নামে বিমাও।

photo of Rose Valley scam

রোজভ্যালিকাণ্ডে আরও সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১১:০৬
Share: Save:

রোজভ্যালি কেলেঙ্কারিতে আরও সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রোজভ্যালি গ্রুপ অফ কোম্পানি এবং তাঁর প্রোমোটারদের স্থাবর, অস্থাবর মিলিয়ে নতুন করে ৫৪ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে রোজভ্যালি কর্ণধার গৌতম কুন্ডু এবং তাঁর স্ত্রী শুভ্রার নামে বিমাও। সব মিলিয়ে এখনও পর্যন্ত এই কেলেঙ্কারিতে মোট ১১৭১.৭১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সম্প্রতি এই কথা জানিয়েছে ইডি।

২০০২ সালে আর্থিক তছরুপের আইনে বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির ওই পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নতুন করে যে ৫৪ কোটি টাকার বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, বিহারে একাধিক বাড়ি, জমিও রয়েছে।

২০১৫ সালের মার্চ মাসে রোজভ্যালির কর্ণধার গৌতমকে গ্রেফতার করেছিল ইডি। বর্তমানে জেলে রয়েছেন গৌতম। এর পর যত তদন্ত এগিয়েছে, একের পর তথ্য হাতে পেয়েছেন বলে দাবি করেছেন তদন্তকারীরা। গৌতমের পাশাপাশি, তাঁর স্ত্রী শুভ্রা কুন্ডুকেও গ্রেফতার করা হয়েছে। তাঁকে গ্রেফতার করেছিল আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আগেও রোজভ্যালি মামলায় একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল। অতীতে এই মামলায় একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চালিয়েছেন তদন্তকারীরা। যাঁদের মধ্যে দুই টলিউড অভিনেতাকেও তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

গৌতমকে গ্রেফতারের পর তাঁর বিপুল সম্পত্তির হদিস পান তদন্তকারীরা। আগে বাজেয়াপ্ত করা হয়েছিল গৌতমের বেশ কয়েকটি বিলাসবহুল বিদেশি গাড়ি। ওই গাড়িগুলির দাম প্রায় ২৭ কোটি টাকা বলে জানিয়েছিলেন তদন্তকারীরা। ইডি জানিয়েছে, রোজভ্যালির যে সব স্থাবর এবং অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তার বর্তমান বাজারমূল্য ২৫০ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rose Valley Scam Rose Valley gautam kundu ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE