Advertisement
০২ মে ২০২৪
anup majhi

Coal smuggling case: লালা-ঘনিষ্ঠ ৩ ব্যবসায়ীকে তলব ইডির

কয়লা পাচারের ঘটনায় প্রভাবশালীদের সঙ্গে যোগসূত্রের অভিযোগে ওই তিন জনকেই কয়েক মাস আগে গ্রেফতার করেছিল সিবিআই।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৬:১৫
Share: Save:

কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ তিন ব্যবসায়ীকে দিল্লিতে নিজেদের সদর দফতরে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কাল, বৃহস্পতি এবং পরশু, শুক্রবার গুরুপদ মাজি, নারায়ণ নন্দা ও জয়দেব মণ্ডল নামে ওই তিন জনকে হাজির হওয়ার জন্য নোটিস জারি করা হয়েছে বলে তদন্তকারী সংস্থা সূত্রের খবর।

তদন্তকারীদের দাবি, মূলত ওই তিন জন খাদান থেকে বেআইনি ভাবে কয়লা তুলে পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্যে পাচার করতেন এবং পাচারের লভ্যাংশের টাকা পৌঁছে দিতেন এক শ্রেণির পুলিশকর্তা ও প্রভাবশালী ব্যক্তির কাছে। কয়লা পাচারের ঘটনায় প্রভাবশালীদের সঙ্গে যোগসূত্রের অভিযোগে ওই তিন জনকেই কয়েক মাস আগে গ্রেফতার করেছিল সিবিআই। বর্তমানে সিবিআইয়ের মামলায় জামিনে রয়েছেন তাঁরা।

ইডি-র তদন্তকারীরা জানান, সিবিআইয়ের তদন্তে কিছু প্রভাবশালী ব্যক্তির সঙ্গে ওই তিন জনের যোগ ও আর্থিক লেনদেনের তথ্য উঠে এসেছে। কয়লা পাচারের লভ্যাংশের টাকা কী ভাবে এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তির কাছে পৌঁছত, তা খতিয়ে দেখার জন্যই ওই তিন জনকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

anup majhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE