Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Moloy Ghatak

Coal Case: কয়লা মামলায় ন’ঘণ্টা প্রশ্ন মলয়কে

ইডি সূত্রের খবর, মলয়কে প্রায় ন’ঘণ্টা ধরে প্রশ্ন করা হয়। গত কয়েক মাসে মলয়কে একাধিক বার নোটিস দিয়ে তলব করা হয়েছিল।

মলয় ঘটককে লাগাতার ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ ইডি-র।

মলয় ঘটককে লাগাতার ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ ইডি-র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ০৭:০৯
Share: Save:

চলতি মাসের প্রথম সপ্তাহেই দিল্লিতে ডেকে কয়লা পাচারের মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একটানা আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। মাসের শেষে একই মামলায় দিল্লিতে নিজেদের মূল দফতরে ডেকে পশ্চিমবঙ্গের আইনমন্ত্রী মলয় ঘটককে লাগাতার ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

তদন্তকারী সংস্থা সূত্রের খবর, মলয়বাবুকে এ দিন প্রায় ন’ঘণ্টা ধরে প্রশ্ন করা হয়। তদন্তকারীরা জানান, গত কয়েক মাসে মলয়বাবুকে একাধিক বার নোটিস দিয়ে তলব করা হয়েছিল। কিন্তু কর্মব্যস্ততার কারণ দেখানোর সঙ্গে সঙ্গে আইনজীবী মারফত চিঠি দিয়ে মলয়বাবু জানিয়েছিলেন, তদন্তকারী সংস্থার তরফে যে-সব নথিপত্র চাওয়া হয়েছে, তা প্রস্তুত করতে সময় লাগবে। শেষ পর্যন্ত এ দিন সকালে তিনি দিল্লিতে ইডি-র দফতরে পৌঁছন। ইডি সূত্রে জানা গিয়েছে, তদন্তে উঠে আসা নানা তথ্যের ভিত্তিতেই এ দিন মলয়বাবুকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এটাই শেষ নয়। পরবর্তী কালে তাঁকে ফের তলব করা হতে পারে বলেও জানিয়েছে তদন্তকারী সংস্থা।

কয়লা পাচারের মামলায় অভিষেক ছাড়াও ইতিমধ্যে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। একই মামলার তদন্তে আট জন পুলিশকর্তাকেও দিল্লিতে ইডি-র সদর দফতরে ডেকে পাঠিয়ে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Moloy Ghatak Coal Case ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE