Advertisement
১৯ এপ্রিল ২০২৪

Partha Chatterjee: অর্পিতার পর বুধবার প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থকে জেরা করতে পারে ইডি

মঙ্গলবার জেলে গিয়ে অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করেছে ইডি। বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে প্রেসিডেন্সি জেলে গিয়ে জেরা করা হতে পারে। সূত্রের খবর।

ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেলে যাবেন তদন্তকারী অফিসাররা

ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেলে যাবেন তদন্তকারী অফিসাররা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২১:৩৪
Share: Save:

আলিপুর মহিলা সংশোধনাগারে গিয়ে মঙ্গলবার অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার প্রেসিডেন্সি জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কেও জেরা করতে পারেন ইডি আধিকারিকরা, এমনটাই জানা গিয়েছে তদন্তকারীদের সূত্রে।

ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেলে যাবেন তদন্তকারী আধিকারিকেরা। গত কয়েক দিনের তদন্তে যে সব নথি বা সম্পত্তির হদিশ মিলেছে, সে সব নিয়েই পার্থের সঙ্গে কথা বলবেন তাঁরা। মঙ্গলবার প্রেসিডেন্সি জেলে অর্পিতাকে ঘণ্টাখানেক জেরা করা হয়। তাতে যে সব নতুন তথ্য উঠে এসেছে, সে সব নিয়েও পার্থের বক্তব্য শোনা হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

পার্থ এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। সেখানে থাকলে যখন তখন জেরা করতে পারে না ইডি। তাই ইডির বিশেষ আদালতে শুনানির সময়েই পার্থ এবং অর্পিতাকে জেলে গিয়ে জেরা করতে চেয়ে আবেদন করেছিলেন তদন্তকারী সংস্থার আইনজীবী। সেই আবেদন বিচারক মঞ্জুর করেন। বুধবার তাই অর্পিতার পর পার্থকে জেলে গিয়ে জেরা করতে পারেন আধিকারিকরা।

প্রসঙ্গত, ইডি হেফাজতে পার্থ যখন ছিলেন, তখন বার বার অভিযোগ ওঠে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তদন্তে সহযোগিতা করছেন না। জবাব এড়িয়ে যাচ্ছেন। এ বার জেলে গিয়ে তদন্তকারীরা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE