Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: ধাপে ধাপে খুলবে স্কুল, দিনক্ষণ ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য

সোমবার প্রাথমিক পঠনপাঠনের নয়া উদ্যোগ হিসাবে ‘পাড়ায় শিক্ষালয়’ প্রকল্পের উদ্বোধন করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ১৬:১২
Share: Save:

করোনা পরিস্থিতিতে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। স্কুল খোলার দাবি জানাচ্ছেন অভিভাবকদের এক বড় অংশ। এই পরিস্থিতিতে প্রাথমিক পঠনপাঠনের নয়া উদ্যোগ হিসাবে 'পাড়ায় শিক্ষালয়' প্রকল্পের উদ্বোধন করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সোমবার সাংবাদিক বৈঠকে মন্ত্রী জানান, স্কুল খুলে আবার যাতে স্কুল বন্ধ করতে না হয়, সে কারণে গোষ্ঠী সংক্রমণ না বাড়িয়ে আগে দরকার প্রতিবিধান। একই সঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, স্কুল কবে খুলতে পারে তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ঘোষণা করবেন।

সোমবার ব্রাত্য জানান, প্রাথমিক পঠনপাঠনের নয়া উদ্যোগ হিসাবে তুলে ধরা হচ্ছে 'পাড়ায় শিক্ষালয়' প্রকল্পকে। এর ফলে ৬০ লক্ষের বেশি পড়ুয়া উপকৃত হবে বলে দাবি তাঁর। তার মধ্যেই স্কুল খোলার প্রশ্নে ব্রাত্য জানান, প্রাইভেট স্কুলগুলিও যদি এই উদ্যোগে অংশ নিতে চায়, তাদের স্বাগত। তবে স্কুল খোলার প্রশ্নে শিক্ষামন্ত্রী বল ঠেলেছেন মুখ্যমন্ত্রীর কোর্টেই।

ব্রাত্য জানান, একমাত্র মমতাই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। নবম থেতে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের টিকাকরণ প্রক্রিয়া শেষ হলেই কি স্কুল খুলবে? সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের জবাবে ব্রাত্য বলেন, "আমরা পুরো স্কুল ধাপে ধাপে খুলতে চাইছি। মুখ্যমন্ত্রী সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করছেন। তিনি প্রতিষেধক ও প্রতিকার নিয়ে যথাসময়ে জানাবেন।" অভিভাবকদের বিচলিত হওয়ার কোনও কারণ নেই বলে জানান ব্রাত্য। তিনি বলেন, "দায়িত্ব নিয়ে মুখ্যমন্ত্রী এটা দেখছেন। যথাসময়ে আমরা জানাব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE