Advertisement
২০ এপ্রিল ২০২৪
Death

WBSEDCL: হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতের ঘটনায় ১ আধিকারিককে সাসপেন্ড বিদ্যুৎ বণ্টন সংস্থার

বেহালা ডিভিশনের ম্যানেজার বিশ্বজিৎ বাগদি এবং দক্ষিণ ২৪ পরগনার রিজিওনাল ম্যানেজার নারায়ণচন্দ্র রায়কে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

শেষ আপডেট: ২১ জুন ২০২১ ২০:২৩
Share: Save:

হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির নিহত হওয়ার ঘটনায় এক আধিকারিককে অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ড করল রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা (ডব্লিউবিএসইডিসিএল)। হরিদেবপুরের ঘটনায় পৈলানের স্টেশন ম্যানেজার অভ্রজ্যোতি বড়ুয়ার বিরুদ্ধে ওই এলাকায় ওভারহেড তারে রক্ষণাবেক্ষণে গাফিলতির অভিযোগ করেছে সংস্থার গঠিত তদন্ত কমিটি। সোমবার রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকে তাদের তদন্ত রিপোর্ট জমা দিয়েছে ওই কমিটি।

কমিটির তরফে জানানো হয়েছে, অভ্রজ্যোতিকে সাসপেন্ড করা ছাড়াও ডব্লিউবিএসইডিসিএল-এর বেহালা ডিভিশনের ম্যানেজার বিশ্বজিৎ বাগদি এবং দক্ষিণ ২৪ পরগনা অঞ্চলের রিজিওনাল ম্যানেজার নারায়ণচন্দ্র রায়কে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

প্রসঙ্গত, ১৭ জুন রাতে দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত হরিদেবপুরের নবপল্লিতে মানিক বারুই নামে এক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন। এ নিয়ে তদন্তে লো টেনশন ওভারহেড তারে রক্ষণাবেক্ষণ অভাব ধরা পড়ে। ঘটনার পরের দিন বেহালা ডিভিশনের পৈলান ইউনিট এলাকায় গিয়ে বিদ্যুৎ সংযোগ ফের চালু করে।

মানিকের মৃত্যুর ঘটনা নিয়ে ডব্লিউবিএসইডিসিএল মুখ্য ইঞ্জিনিয়ার (জেলা) সুমিত মুখোপাধ্যায়, ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) পার্থপ্রতিম মুখোপাধ্যায় এবং চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর শান্তনু বসুকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ২০ জুন এলাকায় তদন্ত করতে যান সুমিত এবং পার্থপ্রতিম। প্রাথমিক তদন্তের পর ওই এলাকায় পৈলানের স্টেশন ম্যানেজারের ভূমিকার গাফিলতি ধরা পড়ে বলে জানিয়েছে কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE