Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

আগামী তিন দিনে আবার কমতে পারে তাপমাত্রা, আবহাওয়া নিয়ে কী বলছে হাওয়া অফিস?

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

তাপমাত্রা আবার কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

তাপমাত্রা আবার কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৯:৩৬
Share: Save:

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই তবে আগামী তিন দিনে যে তাপমাত্রা কমতে পারে এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিনে তাপমাত্রার পতন লক্ষ করা যেতে পারে। তবে তার পর আবার উল্টো সুরে গান ধরবে দক্ষিণবঙ্গের আবহাওয়া।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আগামী তিন দিনে রাতের দিকের তাপমাত্রা দু’ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। তবে এই আবহাওয়া বেশি দিন স্থায়ী হবে না। তিন দিন পর রাজ্য জুড়ে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তিন দিন পরে দক্ষিণবঙ্গ জুড়ে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দু’ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি কম। মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের একটি জেলা। বৃহস্পতিবার এবং শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলায়। উত্তরের বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া বজায় থাকবে। এমনকি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE