Advertisement
১৮ এপ্রিল ২০২৪
World Environment Day

Environment Day: পরিবেশ রক্ষার বার্তা নানা পথে

‘কলকাতার পরিবেশ চিত্র ও আমাদের কর্তব্য’ বিষয়ে আলোচনা করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অনুপম দেব সরকার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ০৬:০৮
Share: Save:

পরিবেশ রক্ষার বার্তা দিতে আসরে নামল পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রবিবার সংগঠনের সিঁথি পাইকপাড়া বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে ও আচার্য জগদীশ চন্দ্র বসু বিজ্ঞান মেলা কমিটির সহযোগিতায় দমদমে সচেতনতামূলক পদযাত্রায় পরিবেশ বিজ্ঞানী সোমনাথ ভট্টাচার্য, কলকাতা মেডিক্যাল কলেজের প্রাক্তন রেজিস্ট্রার কুন্তল বিশ্বাস, ডাক্তার সিদ্ধার্থ বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টেরা উপস্থিত ছিলেন। এই উপলক্ষে শনিবার বইপড়া-রাজাবাজার বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে বসে আঁকো প্রতিযোগিতা ও আলোচনাসভা হয়।

‘কলকাতার পরিবেশ চিত্র ও আমাদের কর্তব্য’ বিষয়ে আলোচনা করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অনুপম দেব সরকার। সংগঠনের বি গার্ডেন চক্রের এ জে সি বোস কেন্দ্রের উদ্যোগে এ দিন সকালে তিনশোর বেশি ছাত্র-ছাত্রী নিয়ে অঙ্কন ও পোস্টার লেখা প্রতিযোগিতা হয়। সন্ধ্যায় কুসংস্কার বিরোধী সেমিনারও করা হয়। একই ভাবে উত্তর ২৪ পরগনা জেলার নানা জায়গায় গাছ পুঁতে ও চারা বিতরণ করে পরিবেশ দিবস উদযাপন করেছে আম আদমি পার্টি (আপ)। দলের জেলা সভানেত্রী তুলিকা অধিকারী বলেন, ‘‘শুধু এই বিশেষ দিনের জন্য নয়, সারা বছরই আমরা এই নিয়ে ভাবি। সাধারণ মানুষকে বলি, বাড়িতে গাছ লাগান।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Environment Day AJC Bose Road Tree Plantation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE