Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CPM

আন্দোলনে ফের একজোট ১৬ দল

পেট্রো-পণ্যের দাম-সহ একাধিক বিষয়ে মোদী সরকারের বিরুদ্ধে আগামী ২৫ থেকে ৩১ মে দেশ জুড়েই প্রতিবাদের ডাক দিয়েছে বাম দলগুলি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ০৮:৪৪
Share: Save:

রাজ্যে গত বিধানসভা নির্বাচনের সময় থেকে নিজেদের মতোই চলছিল বামফ্রন্ট। বিরতি কাটিয়ে ফের বৃহত্তর বাম ও গণতান্ত্রিক শক্তির মঞ্চের ডাকে পথে নামার সূচি চূড়ান্ত হল। পেট্রল, ডিজ়েল, রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধি এবং বিভিন্ন জিনিসপত্রের অস্বাভাবিক দামের প্রতিবাদে রাজ্য জুড়ে আগামী ২৫ মে থেকে বিক্ষোভ-আন্দোলনে যাচ্ছে বামফ্রন্ট ও তার বাইরের শক্তি মিলে ১৬টি দল। ব্লক, মহকুমা ও জেলা স্তরে বিক্ষোভ, প্রতিবাদ হবে ২৫ থেকে ৩০ মে। কলকাতায় আগামী ৩১ মে হবে কেন্দ্রীয় অবস্থান ও সমাবেশ। ধর্মতলা চত্বরেই ওই অবস্থান করতে চান বাম নেতৃত্ব।

পেট্রো-পণ্যের দাম-সহ একাধিক বিষয়ে মোদী সরকারের বিরুদ্ধে আগামী ২৫ থেকে ৩১ মে দেশ জুড়েই প্রতিবাদের ডাক দিয়েছে বাম দলগুলি। রাজ্যে বামফ্রন্টের বাইরে আরও দলকে শামিল করে বৃহত্তর মঞ্চ থেকে আন্দোলনের প্রস্তাব এসেছিল। মূলত সিপিআই (এম-এল) লিবারেশনের প্রস্তাব পেয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু অন্যান্য দলের সঙ্গে যোগাযোগের দায়িত্ব নিয়েছিলেন। আলিমুদ্দিনে বুধবার এই সংক্রান্ত বৈঠকে হাজির ছিলেন এনসিপি, আরজেডি, পিডিএস-সহ অন্য দলের নেতারা। সেই বৈঠকেই ঠিক হয়েছে, মে মাসের শেষ দিকে মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও আন্দোলনের কর্মসূচি হবে ১৬ দলের অংশগ্রহণেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM DYFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE