Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: দিদিকে নিয়ে কবিতা লিখুন আর জায়গা করে নিন ‘বাংলার গর্ব মমতা’ পেজে

মমতার নামাঙ্কিত ফেসবুক পেজ ‘বাংলার গর্ব মমতা’ একটি প্রতিযোগিতার আয়োজন করেছে। সেই পেজে বলা হয়েছে, ‘দিদির শুভাকাঙ্ক্ষীদের জন্য সুবর্ণ সুযোগ!’

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৬:১৩
Share: Save:

রাজ্যের মুখ্যমন্ত্রী নিয়মিত কবিতা লেখেন। রাজ্যবাসী তা জানেন। এ বার তাঁকে নিয়ে কবিতা লিখলেও মিলতে পারে স্বীকৃতি।

সম্প্রতি মমতার নামাঙ্কিত ফেসবুক পেজ ‘বাংলার গর্ব মমতা’ একটি প্রতিযোগিতার আয়োজন করেছে। সেই পেজে বলা হয়েছে, ‘দিদির শুভাকাঙ্ক্ষীদের জন্য একটি সুবর্ণ সুযোগ! লিখুন দিদিকে নিয়ে কবিতা। অংশগ্রহণকারীদের মধ্যে যার কবিতা ভাল হবে তার কবিতাটি বাংলার গর্ব মমতা পেজে তুলে ধরা হবে।’ কবিতা পাঠানোর জন্য বেশ কিছু নির্দেশিকা দেওয়া হয়েছে ওই বার্তায়। পাঠানো কবিতার শেষে 'পোয়েট্রি ফর দিদি' এই কথাগুলি লিখে হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। সঙ্গে 'বাংলার গর্ব মমতা' পেজে ট্যাগ বা মেনশন করতে হবে।

কবিতাটি সরাসরি বাংলার গর্ব মমতা পেজের মেসেজ বক্সে পাঠাতে বলা হয়েছে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই একজন কবি। প্রতি বছর বইমেলায় তাঁর লিখিত নানা বই প্রকাশিত হয়। তবে তাঁকে নিয়ে কর্মী সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের মধ্যে এ হেন প্রতিযোগিতা অভিনব বটে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট কুশলী প্রশান্ত কিশোর তৃণমূলের দায়িত্ব পাওয়ার পর যে কয়েকটি কর্মসূচি পশ্চিমবঙ্গের মানুষের কাছে তুলে ধরেছিলেন, তার একটি ছিল ‘বাংলার গর্ব মমতা’। ২০২০ সালের মার্চ মাসে নেতাজি ইনডোর স্টেডিয়ামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচি। সেই সময় ‘বাংলার গর্ব মমতা’ ফেসবুক পেজ ও টুইটার অ্যাকাউন্ট চালু করা হয়। ২০২১ সালের নির্বাচনে তৃণমূল বিশাল জয় পেলেও নেটমাধ্যমে সেই অ্যাকাউন্টগুলি সচল রয়েছে। এ বার সেই অ্যাকাউন্ট মারফত মুখ্যমন্ত্রীকে নিয়ে কবিতা চাওয়া হয়েছে।

রাজ্য রাজনীতির কারবারিদের একাংশের মতে, পিকের সংস্থা আইপ্যাকের নতুন কোনও প্রচার কৌশলের অংশ হতে পারে এই ধরনের প্রতিযোগিতা। রাজ্যবাসীর কাছে মমতার জনপ্রিয়তা প্রসঙ্গে স্পষ্ট ধারণা পেতেই এই কর্মসূচি শুরু করা হয়ে থাকতে পারে বলেই মনে করছে তৃণমূলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Banglar Gorbo Mamata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE