Advertisement
১৩ এপ্রিল ২০২৪
RAW

RAW: শহরে ‘র’ অফিসার সেজে পরামর্শ খোদ রাজ্যপালকেই! গ্রেফতার এক চিকিৎসক

ভুয়ো চিঠি রাজ্যপাল ও নির্বাচন কমিশনকেও দেওয়া হয়েছে। রাজ্যপালের অভিযোগের ভিত্তিতেই ওই ভুয়ো ‘র’ অফিসারের সন্ধান পাওয়া গেল কলকাতায়।

ভুয়ো ‘র’ অফিসার গ্রেফতার কলকাতায়।

ভুয়ো ‘র’ অফিসার গ্রেফতার কলকাতায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৩:০৭
Share: Save:

পেশায় চিকিৎসক। অথচ নিজেকে ‘র’-এর অফিসার হিসেবে দাবি করতেন। মাঝে মাঝেই চিঠি লিখে পরামর্শ দিতেন রাজ্যপাল জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে। এমনই ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার রাতে রবীন্দ্র সরোবর থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃত মণিময় মন্ডল এক জন চিকিৎসক। কিন্তু বেশ কয়েক বছর ধরে তিনি নিজেকে ‘র’-এর আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন। শুধু তাই নয় ওই পরিচয়ে চিঠি লিখে নিজের পরার্মশও বিলি করতেন প্রভাবশালী ব্যক্তিদের। জানা গিয়েছে, ওই ধরনের চিঠি রাজ্যপাল ও নির্বাচন কমিশনকেও দেওয়া হয়েছে। অবশ্য রাজ্যপালের অভিযোগের ভিত্তিতেই ওই ভুয়ো ‘র’ অফিসারের সন্ধান পাওয়া গেল কলকাতায়।

পুলিশ জানিয়েছে, প্রথম রাজ্যপালের দফতর হেয়ার স্ট্রিট থানায় এই অভিযোগ করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা বিভাগ। তার পরই মণিময়ের এক শাগরেদের খোঁজ পায় পুলিশ। সেই সূত্র ধরেই উঠে আসে একের পর এক তথ্য। অবশেষে বৃহস্পতিবার ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। ধৃত ওই চিকিৎসককের বিরুদ্ধে ভুয়ো পরিচয়, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি ও প্রতারণা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাঁকে আদালতে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RAW Kolkata Police Fake officer Jagdeep dhakhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE