Advertisement
০৫ মে ২০২৪
Farmers' Protest

ধর্না শেষ, শহরে জোড়া মিছিল ২৬শে

নয়া কৃষি আইনের বিরোধিতায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে অবস্থান বিক্ষোভে যোগ গিতে আসা আদিবাসী শিল্পীদের সঙ্গে আলাপচারিতায় বিমান বসু।

নয়া কৃষি আইনের বিরোধিতায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে অবস্থান বিক্ষোভে যোগ গিতে আসা আদিবাসী শিল্পীদের সঙ্গে আলাপচারিতায় বিমান বসু। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৫:২৫
Share: Save:

কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের দাবিতে টানা ১৪ দিন অবস্থানের পরে শেষ হল কৃষক সংগঠনগুলির ধর্না। ধর্মতলার ওয়াই চ্যানেলে গত ৯ জানুয়ারি থেকে কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে চলছিল ‘অন্নদাতাদের পাশে বাংলা’ শীর্ষক ধর্না, যা শেষ হয়েছে শুক্রবার। সমন্বয় কমিটির সম্পাদক কার্তিক পাল জানিয়েছেন, কৃষি আইন সম্পূর্ণ বাতিলের দাবিতে আন্দোলন জারি থাকবে। আগামী ২৬ জানুয়ারি দিল্লির প্রতিবাদ কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে জেলায় জেলায় ট্রাক্টর মিছিল হবে। বামফ্রন্ট ও সহযোগী মিলে ১৬ দলের ডাকে কৃষক আন্দোলনের সমর্থনে এবং সাংবিধানিক অধিকার রক্ষার আহ্বান জানিয়ে ২৬ তারিখেই শহরে দু’টি মিছিল হবে। সিপিএমের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার জানিয়েছেন, প্রজাতন্ত্র দিবসের বিকেলে হাজরা ও রাজাবাজার থেকে দু’টি মিছিল পার্ক সার্কাসে গিয়ে মিলিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dharna Farmers' Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE