Advertisement
১৭ মে ২০২৪
Partha Chatterjee

দুই পা ফুলে রয়েছে, সিঁড়ি ভাঙতে পারলেন না পার্থ, আদালতে এলেও লকআপে বসিয়েই ভার্চুয়াল শুনানি

আদালতে উপস্থিত থাকলেও ভার্চুয়াল মাধ্যমেই শুনানিতে যোগ দিলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়। অসুস্থতার কথা বলা হলেও তাঁর তরফে জামিনের আবেদন করা হয়নি।

image of partha chatterjee

পার্থ চট্টোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৫:৩০
Share: Save:

পা ফুলে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। তাই বৃহস্পতিবার আদালতে এলেও শুনানি কক্ষে পৌঁছনোর জন্য সিঁড়ি চড়তে অসুবিধা হয় তাঁর। আইনজীবী সে কথা জানিয়েছিলেন বিচারককে। বিচারক জানালেন, কোর্ট লকআপ চত্বর থেকে ভার্চুয়াল মাধ্যমে হাজির করানো হোক তাঁকে। আদালতে থাকলেও তাই আপাতত ভার্চুয়াল মাধ্যমেই শুনানিতে যোগ দিলেন পার্থ। তাঁর তরফে জামিনের আবেদন করা হয়নি।

বৃহস্পতিবার আদালতে পৌঁছলেও সিঁড়ি দিয়ে উপরে উঠে শুনানি কক্ষে পৌঁছতে পারেননি নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত পার্থ। তাঁর আইনজীবী জানিয়েছেন, পা ফুলে থাকায় হাঁটতে সমস্যা হচ্ছে। তাঁকে যাতে শুনানি কক্ষে উপস্থিত হতে না হয়, তার আবেদন জানান আইনজীবী। এর পরেই বিচারক জানতে চান, কোর্ট লকআপ থেকে তাঁকে ভার্চুয়াল মাধ্যমে হাজির করানো যায় কি না। যদিও পুলিশ জানায়, কোর্ট লকআপে ইন্টারনেট পরিষেবার সমস্যা রয়েছে। এর পরেই বিচারক কোর্ট লকআপ চত্বর থেকে ভার্চুয়াল মাধ্যমে তাঁকে হাজির করানোর কথা জানিয়েছেন। এখন সেখানে বসেই ভার্চুয়াল মাধ্যমে শুনানিতে যোগ দিয়েছেন পার্থ।

এর আগে তিনি অসুস্থ জানিয়ে জেলে সব সময়ের জন্য এক জন সহায়ক চেয়েছিলেন পার্থ। সেই আবেদন খারিজ হয়েছিল বিশেষ সিবিআই আদালতে। প্রেসিডেন্সি সংশোধনাগারের কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। সূত্রের খবর, পার্থের শারীরিক অবস্থা খতিয়ে দেখে সরকারি হাসপাতালের চিকিৎসকদের বক্তব্য, সর্ব ক্ষণ সহায়কের প্রয়োজন নেই।

এখন প্রেসিডেন্সি জেলে বন্দি পার্থ। নিম্ন আদালতে তাঁর বিরুদ্ধে ইডি এবং সিবিআইয়ের আনা অভিযোগের শুনানিও চলছে। ইতিমধ্যে সেখানে বহু বার জামিনের আবেদন করেছেন পার্থ। সম্প্রতি দিল্লি থেকে পার্থের হয়ে সওয়াল করতে এসেছিলেন ইডিরই এক প্রাক্তন আইনজীবী। পার্থের দাবি ছিল, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। দুর্নীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তাই তাঁকে জামিন দেওয়া হোক। হাই কোর্টেও এই একই আর্জি নিয়ে মামলা করেন পার্থ। তবে বৃহস্পতিবার নিম্ন আদালতে জামিনের আর্জি জানাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee ED CBI Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE