Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Local Trains

শনিবার রাত থেকে সাড়ে ১০ ঘণ্টার জন্য বাতিল ছ’টি লোকাল ট্রেন, কাটছাঁট যাত্রাপথেও

শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত অর্থাৎ সাড়ে ১০ ঘণ্টা ওই শাখার ৬টি লোকাল ট্রেন চলাচল করবে না। সেই সঙ্গে বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে।

Picture of local trains

শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত অর্থাৎ সাড়ে ১০ ঘণ্টা বালিগঞ্জ এবং বজবজ শাখায় ৬টি লোকাল ট্রেন চলবে না। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০৭
Share: Save:

রেলসেতু রক্ষণাবেক্ষণের জন্য শনিবার রাত থেকে পরের দিন সকাল পর্যন্ত বালিগঞ্জ এবং বজবজ শাখার ৬টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন পূর্ব রেল কর্তৃপক্ষ। শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত অর্থাৎ সাড়ে ১০ ঘণ্টা ওই শাখায় ৬টি লোকাল ট্রেন চলবে না। সেই সঙ্গে বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে।

বুধবারের বিজ্ঞপ্তিতে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, টালিগঞ্জ এবং নিউ আলিপুর স্টেশনের মাঝে বি/৮ নম্বর সেতুতে রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। সে জন্য ওই সময়ের মধ্যে শনিবার শিয়ালদহ থেকে বজবজগামী ডাউন ৩৪১৬২ এবং আপ ৩৪১৬১ লোকাল ট্রেন দু’টি বাতিল করা হয়েছে। রবিবার সাড়ে ৭টার আগে বাতিল করা হয়েছে শিয়ালদহ-বজবজ ডাউন ৩৪১১২, ৩৪১১৬ এবং আপ ৩৪১১১ ও ৩৪১১৫ লোকাল।

ওই দু’দিন সাড়ে ১০ ঘণ্টার জন্য বেশ কয়েকটি লোকাল ট্রেনের যাত্রায় কাটছাঁট করেছে পূর্ব রেল। তারা জানিয়েছে, শনিবার রাতে বজবজ-শিয়ালদহ আপ লোকাল ৩৪১৫৯ এবং ৩৪১৬৩ নিউ আলিপুরে যাত্রা শেষ করবে। অন্য দিকে, ডাউন লোকাল ৩৪১৬৪ এবং ৩৪১৬৬ শিয়ালদহের বদলে নিউ আলিপুর থেকে ছাড়বে।

বজবজ-শিয়ালদহ আপ লোকাল ৩৪১৬৫ শনিবার রাতে মাঝেরহাট স্টেশন পর্যন্ত যাবে। এ ছাড়া, ডাউন ৩৪১১৪ ট্রেনটি শিয়ালদহ দক্ষিণের বদলে মাঝেরহাট থেকে ছাড়বে। রবিবার সকালে আপ ৩৪১১৩ বজবজ-শিয়ালদহ লোকালটি নিউ আলিপুর পর্যন্ত যাবে। এবং ডাউন ৩৪১১৮ লোকাল শিয়ালদহ দক্ষিণের পরিবর্তে নিউ আলিপুর থেকে ছাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

local trains Eastern Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE