Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

সৌরভের জমি দখলের চেষ্টা, নিরাপত্তারক্ষীকে হুমকির অভিযোগ! তদন্তে মহেশতলা থানার পুলিশ

বাটানগরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ওই জমিতে স্কুল তৈরি হচ্ছে। অভিযোগ, ওই জমি দখলের চেষ্টা করা হচ্ছে। নিরাপত্তারক্ষীকেও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ২১:৫৭
Share: Save:

সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি জমি দখলের চেষ্টা এবং সেখানকার নিরাপত্তারক্ষীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। সোমবার এ নিয়ে দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা থানায় একটি এফআইআর দায়ের হয়েছে। সেখানে সৌরভের আপ্তসহায়ক অভিযোগ করেছেন, পাঁচিল দিয়ে ঘেরা ওই জমির গেটের তালা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন এক জন। তাঁকে বাধা দিতে গেলে নিরাপত্তারক্ষীকে হুমকি দেওয়া হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। অন্য দিকে, সুপ্রিয় ভৌমিক নামে ওই অভিযুক্তের পাল্টা অভিযোগ, তিনি নিরাপত্তারক্ষীর কিছু দুষ্কর্মে বাধা দিয়েছিলেন। তাই তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

এফআইআর দায়েরের পর ওই নিরাপত্তারক্ষীকে ফোন করে আবারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। সৌরভের যে জমিটি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে, সেটি বাটানগরে। সেখানে একটি স্কুল তৈরির পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অভিনায়কের। ইতিমধ্যে স্কুল গড়ার প্রস্তুতি চলছে। তার মধ্যেই এই অভিযোগে নড়েচড়ে বসেছে পুলিশ। সৌরভের তরফে পুলিশের কাছে অভিযোগে বলা হয়েছে, অভিযুক্তের নাম সুপ্রিয় ভৌমিক। তিনি ওই জমিতে ঢুকে মদ্যপান করতেন। এর আগেও সুপ্রিয় ও তাঁর কয়েক জন বন্ধু গ্রিল কেটে ওই জমিতে ঢুকতেন বলে অভিযোগ উঠেছে। এমনকি, ওই কাজে বাধা দিতে গেলে নিরাপত্তারক্ষীকে হুমকি দেন বলেও অভিযোগ।

যদিও সুপ্রিয় উল্টে নিরাপত্তারক্ষীকে দায়ী করেছেন। তাঁর অভিযোগ, ওই নিরাপত্তারক্ষী ওই জমিতে নানা দুষ্কর্ম করতেন। বহু দিন থেকে তাঁরা স্থানীয় কয়েক জন ওই জায়গায় আড্ডা দেন। তিনি নিরাপত্তারক্ষীর ওই কাজে বাধা দেওয়ায় তাঁকে ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। আনন্দবাজার অনলাইনকে সুপ্রিয় জানান, তিনি পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন। তাঁর দাবি, তিনি কোনও অন্যায় করেননি। সুপ্রিয় জানান, তিনি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। সৌরভের যে জায়গা দখলের চেষ্টার অভিযোগ উঠেছে, সেখানে স্থানীয় কয়েক জন আড্ডা দিতেন। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ থানায় করা হয়েছে, তিনি সেই একই অভিযোগ করেছেন নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে। তাঁর দাবি, বচসার সময় ওই জমির গেটের যে তালা ছিল তা ভেঙে যায়। তার পরেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্ত সুপ্রিয়ের কথায়, ‘‘ওই নিরাপত্তারক্ষী কী করতেন তার প্রমাণ আছে আমার কাছে।’’ তাঁর সংযোজন, ‘‘উনি (সৌরভ) প্রবল শক্তিশালী মানুষ। আমি সাধারণ লোক। পার্থক্য এটুকুই। উনি ওঁর প্রবল শক্তি দিয়ে অনেক কিছু করতে পারেন। কিন্তু সত্যিটা তো সত্যি থাকবে। আমি সত্যিটাই বলব (পুলিশকে)।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Batanagar Land FIR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE