Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চাকরি দেওয়ার নামে প্রতারণা! নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে থানায় অভিযোগ বিজেপি নেতারই

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ৩১ অগস্ট ২০২১ ২২:১০
নয়া সমস্যায় নিশীথ প্রামাণিক।

নয়া সমস্যায় নিশীথ প্রামাণিক।
ফাইল চিত্র

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের হল কোচবিহারের দিনহাটা থানায়। অভিযোগকারী ফিরদৌস ইসলাম দিনহাটা ১ নম্বর ব্লকের গোসানিমারি ২ নম্বর অঞ্চলের বিজেপির সংখ্যালঘু মোর্চার সহ-সভাপতি। চাকরি দেওয়ার নাম করে ফিরদৌস ইসলামের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা নেওয়ার অভিযোগ নিশীথের বিরুদ্ধে।

ফিরদৌসের দাবি, তিনি এক সময় নিশীথের অনুগামী ছিলেন। লোকসভা ভোটে জয়ের পর চাকরি দেওয়ার নাম করে ফিরদৌসের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা নেন নিশীথ। অভিযোগ, টাকা দেওয়ার পরেও চাকরি হয়নি। অথচ সেই টাকা ফেরতও দেওয়া হচ্ছে না।

এর পরেই দিনহাটা থানায় অভিযোগ দায়ের করেন ফিরদৌস। এর পাশাপাশি ফিরদৌসের অভিযোগ, নিশীথ অসম থেকে লোক নিয়ে এসে তাঁর বাড়ির পাশের গুদামে বোমা তৈরি করতেন। বোমা কারখানায় পুলিশ হানা দিলে নিশীথ বোমা লুকিয়ে রাখার দায়িত্ব দেন ফিরদৌসকে। সেই বোমা ফেটে গুরুতর আহত হয়েছেন বলেও দাবি তাঁর।

থানায় অভিযোগ দায়েরের পর ফিরদৌসকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল নেতা উদয়ন গুহ। তাঁর অভিযোগ, যে সময় এই ঘটনা ঘটেছে এবং এই যুবক নিজে থেকে যে বিবৃতি দিচ্ছেন, তা থেকে একটা জিনিস পরিষ্কার, সেই সময় পুলিশ প্রশাসন নিশীথের বিভিন্ন কার্যকলাপ ধামাচাপা দিয়েছে।

Advertisement

বিজেপি-র জেলা সভানেত্রী মালতি রাভা রায়ের পাল্টা দাবি, নিশীথের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। ফিরদৌস নামে তাঁরা কাউকে চেনেন না বলেও মালতির দাবি। তাঁর অভিযোগ, তৃণমূল পরিকল্পনা করে নিশীথ এবং বিজেপি-র বদনাম করছে।

আরও পড়ুন

Advertisement