Advertisement
২৭ এপ্রিল ২০২৪
KMC

Firhad Hakim: অব্যবহৃত মোবাইল টাওয়ার ও হোর্ডিংয়ের কাঠামো সরানোর নির্দেশ পুরসভার

কলকাতা পুরসভার ডিজি (বিল্ডিং)-কে নির্দেশ দেওয়া হয়েছে শহরে থাকা সব অকেজো মোবাইল টাওয়ার ও হোডিংয়ের লোহার কাঠামো সরানোর।

পরিত্যাক্ত মোবাইল টাওয়ার ও হোডিংয়ের লোহার কাঠামো সরানোর নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম।

পরিত্যাক্ত মোবাইল টাওয়ার ও হোডিংয়ের লোহার কাঠামো সরানোর নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৭
Share: Save:

শহরের অব্যবহৃত মোবাইল টাওয়ার ও হোর্ডিংয়ের লোহার কাঠামো সরিয়ে দেওয়ার নির্দেশ দিলেন কলকাতার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার ‘টক টু কেএমসি’ অনুষ্ঠানে দক্ষিণ কলকাতার এনএসসি বোস রোড থেকে একটি ফোন আসে ফিরহাদের কাছে। ফোনে অভিযোগের সুরে এক জন বলেন, ‘‘পাশের বাড়ির আবাসনেএকটি অব্যবহৃত মোবাইল টাওয়ার রয়েছে। যা স্থানীয় মানুষের কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। পুরসভা ওই টাওয়ারটি সরানোর ব্যবস্থা করলে ভাল হয়।’’

অভিযোগ পাওয়া মাত্রই ফিরহাদ কলকাতা পুরসভার ডিজি (বিল্ডিং)-কে শহরের সমস্ত অকেজো মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ দেন। তিনি জানিয়ে দেন, শুধু মোবাইল টাওয়ার নয়, বিভিন্ন বাড়ির ছাদে থাকা পরিত্যক্ত হোরেডিংগুলি সরানোর কাজ করা হবে। তিনি বলেন, ‘‘শুধু আজ নয়,আগেও আমার কাছে মোবাইল টাওয়ার নিয়ে অভিযোগ এসেছিল। তখন থেকেই এ বিষয়ে উদ্যোগী হয় পুরসভা। এবার আরও সক্রিয় হয়ে অব্যবহৃত মোবাইল টাওয়ারগুলি সরানোর কাজ করা হবে। কারণ আমাদের কাছে কলকাতার মানুষের নিরাপত্তাই সবচেয়ে বেশি গুরুত্ব পায়।’’

পরিত্যক্ত হোর্ডিংয়ের লোহার কাঠামো নিয়েও ফিরহাদ পুরসভার অবস্থান স্পষ্ট করে দেন। তিনি বলেন, ‘‘মোবাইল টাওয়ারের মতো অব্যবহৃত হোর্ডিংয়ের লোহার কাঠামোগুলিও সরিয়ে দেবে পুরসভার বিল্ডিং বিভাগ। একদিকে যেমন ওই হোর্ডিংগুলি থেকে বিপদ বাড়তে থাকে, তেমনই বাড়ে দৃশ্য দূষণ। আমরা শহর থেকে দৃশ্য দূষণ কমাতে চাইছি। প্রয়োজনে যাতে ইলেক্ট্রনিক হোর্ডিং লাগানো যায় সেদিকেও নজর দিচ্ছি।’’সেই কাজে গতি আনতে ডিজি বিল্ডিংকে বিশেষ ভাবে উদ্যোগী হতে বলেছেন ফিরহাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE