Advertisement
০৪ মার্চ ২০২৪
Firhad Hakim

Firhad Hakim: জামিনে মুক্ত ফিরহাদ, বকেয়া কাজ মেটাতে শনিবার থেকেই ময়দানে কলকাতার পুরপ্রশাসক

ফিরহাদের ঘনিষ্ঠ এক সহকর্মী বলেন, "ববিদা ২৪ ঘন্টা মানুষের জন্য কাজ করেন। আবার স্ব-মহিমায় কাজে যোগ দিচ্ছেন। ববিদা, ববিদাতেই আছেন।"

ফিরহাদ (ববি) হাকিম।

ফিরহাদ (ববি) হাকিম। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ২১:৫০
Share: Save:

শুক্রবার বন্দিদশা থেকে মুক্তি দিয়েছে আদালত। শনিবার ফের স্ব-মহিমায় কাজে যোগ দিতে চলেছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ ওরফে ববি হাকিম। ফের আগের মতো ফোনে শহর কলকাতার মানুষের অভাব অভিযোগ শুনবেন তিনি। পুরসভা সূত্রে খবর, শনিবার 'টক টু কেএমসি' অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রধান প্রশাসক। শুধু পুরসভার প্রশাসক হিসেবে নন, রাজ্যের পরিবহণমন্ত্রী হিসেবেও শনিবার নিজের দফতরের কাজে যোগ দেবেন তৃণমূল বিধায়ক।

১৭ মে নারদ-কাণ্ডে ফিরহাদ-সহ রাজ্যের ৪ নেতা-মন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই। ওই দিন নিম্ন আদালতে তাঁরা জামিন পেলেও কলকাতা হাই কোর্টের নির্দেশে তা স্থগিত হয়ে যায়। ফলে জেলেই ঠাঁই হয় অভিযুক্তদের। ওই দিন জেলে যাওয়ার পথে নিজের কাজ নিয়ে আক্ষেপ করতে দেখা গিয়েছিল ফিরহাদকে। নিজাম প্যালেস থেকে প্রেসিডেন্সি জেলে রওনার পথে সংবাদমাধ্যমের সামনে কেঁদে ফেলেন তিনি। উত্তরে কলকাতার প্রাক্তন মেয়র বলেছিলেন, "কোভিড পরিস্থিতিতে কলকাতার মানুষকে আমাকে বাঁচাতে দিল না।"

হাই কোর্টে নারদ মামলার শুনানিতেও কোভিড পরিস্থিতিতে ফিরহাদের ভূমিকা নিয়ে সওয়াল করেন তাঁর আইনজীবীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেও ফিরহাদের অভাব অনুভূত হয়েছে। গ্রেফতারের পরে অন্যরা এসএসকেএম হাসপাতালে ভর্তি হলেও ৪ দিন প্রেসিডেন্সি জেলেই ছিলেন তিনি। তারপর আদালতের নির্দেশে গৃহবন্দি হন। অবশেষে শুক্রবার বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন পরিবহণমন্ত্রী। তারপরই শনিবার থেকে নিজের দায়িত্ব সামলাতে নেমে পড়বেন তিনি। এর আগে অবশ্য আদালতের নির্দেশে গৃহবন্দি অবস্থাতাতেই ভার্চুয়াল মাধ্যমে কাজকর্ম দেখাশোনা করেছেন ফিরহাদ।

পুরসভা সূত্রে খবর, শনিবার থেকে ফের আগের মতো পুরসভায় এসে কাজে যোগ দেবেন পুরপ্রশাসক। ওইদিন 'টক টু কেএমসি' অনুষ্ঠানে শহরবাসীর অভিযোগও শুনবেন। তবে ওই অনুষ্ঠানের সময় পরিবর্তন করা হয়েছে। আগে ওই অনুষ্ঠানটি হত প্রতি শনিবার দুপুর ৩টে থেকে ৪টে পর্যন্ত। এখন থেকে দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত হবে।

কলকাতা পুরসভার পাশাপাশি ফিরহাদ রাজ্যের দু’টি দফতরের মন্ত্রীও। পরিবহণ ও আবাসন। হেফাজতে থাকার কারণে এতদিন ওই দফতরগুলির কাজ তিনি ঠিকমতো করতে পারেননি। শনিবার থেকে সেখানেও হাজিরা দেবেন মন্ত্রী এমনটাই জানা গিয়েছে। অল্প দিনের বন্দিদশা থেকে মুক্ত হয়ে আবার কাজে যোগ দেওয়ায় তাঁর ঘনিষ্ঠরাও উৎফুল্ল। ফিরহাদের ঘনিষ্ঠ এক সহকর্মী বলেন, "ববিদা ২৪ ঘন্টা মানুষের জন্য কাজ করেন। আদালতের নির্দেশে বেশ কিছুদিন বিরতিতে ছিলেন। আবার স্ব-মহিমায় কাজে যোগ দিচ্ছেন। ববিদা,ববিদাতেই আছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE