Advertisement
০৩ মে ২০২৪
Amit Shah

অমিত শাহের বাড়িতে সাপ! দৈর্ঘ্য ৫ ফুট, ডোরাকাটা দাগ, উদ্ধার করলেন বন্যপ্রাণ বিভাগের কর্মীরা

সাপটি নিরাপত্তা আধিকারিকদের ঘরের সামনে একটি কাঠের প্যানেলের ভিতর ঢুকে ছিল বলে জানা গিয়েছে। তাদের সূত্রে জানা গিয়েছে, এই ধরনের সাপ সচরাচর পুকুর, ডোবার মতো ছোট জলাশয়ে থাকে।

অমিত শাহের বাড়িতে পাওয়া গেল সাপ।

অমিত শাহের বাড়িতে পাওয়া গেল সাপ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৮:৩২
Share: Save:

খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দিল্লির বাড়িতে ঢুকে পড়ল সাপ! বৃহস্পতিবার রাতের এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় শাহের বাড়িতে প্রহরায় নিযুক্ত আধিকারিকদের মধ্যে। পরে অবশ্য জানা গিয়েছে পাঁচ ফুট দৈর্ঘ্যের ওই সাপটি নির্বিষ ঢোঁড়া প্রজাতির। পোশাকি নাম ‘এশিয়াটিক ওয়াটার স্নেক’, বাংলায় যাকে জলঢোঁড়া বলে।

শাহের নিরাপত্তা আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে, গায়ে ডোরাকাটা দাগ থাকা সাপটিকে দেখা মাত্র স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন তাঁরা। তৎক্ষণাৎ বন্যপ্রাণ বিভাগে খবর পাঠানো হয়। বন্যপ্রাণ বিভাগের দু’জন কর্মী এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়। সাপটি নিরাপত্তা আধিকারিকদের ঘরের সামনে একটি কাঠের প্যানেলের ভিতর ঢুকে ছিল বলে জানা গিয়েছে। এই ধরনের সাপ সচরাচর পুকুর, ডোবার মতো ছোট জলাশয়ে থাকে। ১৯৭২ সালের বন্যপ্রাণ সংরক্ষণ আইনে এই ধরনের সাপকে সংরক্ষণ করার কথা বলা হয়েছে।

বন্যপ্রাণ বিভাগের এক কর্তা এই প্রসঙ্গে জানান, “আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা আধিকারিকদের ধন্যবাদ জানাতে চাই। তাঁরা নিজেরা কোনও হঠকারি সিদ্ধান্ত না নিয়ে আমাদের খবর দিয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই মানুষজন মনে করেন সাপেরা নগরজীবনের বোঝা। তাদের মেরে ফেলা হয়।” দিল্লি প্রশাসনের এক আধিকারিক জানান, বর্ষার মরসুমে দিল্লির নানা প্রান্ত থেকে এমন ৭০টি সাপকে উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Snake Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE