Advertisement
০১ মে ২০২৪
Dollar Recovered by BSF

সীমান্ত থেকে উদ্ধার কোটি টাকার বৈদেশিক মুদ্রা, বাংলাদেশ থেকে পাচার হওয়া সোনার বিনিময়মূল্য!

সন্দেহভাজন এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকতেই তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। সীমান্তের ওই এলাকায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৬৬,৯০০ আমেরিকান ডলার।

image of dollar

বিএসএফ জওয়ানেরা উদ্ধার করলেন বৈদেশিক মুদ্রা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেতাই শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ২১:২০
Share: Save:

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে উদ্ধার বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা। ওই মুদ্রা পাচারের চেষ্টা চলছিল। এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বিএসএফ সীমান্ত ফাঁড়ি বেতাই এলাকার ঘটনা।

বুধবার রাতে সীমান্তের কাঁটাতার বরাবর বেশ কয়েকজনকে উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করতে দেখে নজরদারি বাড়িয়ে দেয় বিএসএফ। সন্দেহভাজন এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকতেই তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। সীমান্তের ওই এলাকায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ৬৬,৯০০ আমেরিকান ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য ১ কোটি ৩৯ লক্ষ টাকা। এক পাচারকারীকে গ্রেফতার করেছে বিএসএফ। ইতিমধ্যেই পুলিশের হাতে তাঁকে তুলে দিয়েছে সীমান্ত রক্ষী বাহিনী। উদ্ধার হওয়া আমেরিকান ডলার চাপড়া কাস্টমসে হস্তান্তর করা হয়েছে।

বিশেষ সূত্রে এলাকায় বৈদেশিক মুদ্রা পাচার হচ্ছে বলে খবর পায় সীমান্ত রক্ষী বাহিনীর গোয়েন্দা বিভাগ। সঙ্গে সঙ্গে জওয়ানেরা সতর্ক হয়ে যান। পাচারকারীদের ঘিরে ফেলতে শুরু করেন। জওয়ানদের আসতে দেখে অন্ধকার এবং ঘন কুয়াশার সুযোগ নিয়ে লুকিয়ে পড়েন অভিযুক্তেরা। এর পর তল্লাশি চালিয়ে ওই বিপুল পরিমাণ মুদ্রা উদ্ধার করা হয়। দক্ষিণ বঙ্গ সীমান্ত বিএসএফের ডিআইজি একে আর্য বলেন, ‘‘বাংলাদেশ থেকে পাচার হয়ে আসা সোনার বিনিময়মূল্য হিসেবে এই ডলারগুলি সে দেশে পাঠানোর চেষ্টা হচ্ছিল। দুই পক্ষের পাচারকারীদের গতিবিধি ও কল রেকর্ড যাচাই করে তথ্য উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বিএসএফ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF dollar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE