Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sandal Wood

Sandal Wood: অভিযানে নেমে লাখ লাখ টাকার লাল চন্দন কাঠ উদ্ধার বন দফতরের, ধৃত তিন

লাল চন্দন কাঠ উদ্ধার করে প্রথমে নিয়ে আসা হয় বিন্নাগুড়ি বন দফতরে। পরে সেগুলি গরুমারাতে নিয়ে যাওয়া হয় বলে জানা গিয়েছে।

লক্ষাধিক টাকার চন্দন কাঠ উদ্ধার।

লক্ষাধিক টাকার চন্দন কাঠ উদ্ধার। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ২৩:১৭
Share: Save:

বিশেষ অভিযানে নেমে জলপাইগুড়ির চা-বাগান থেকে লক্ষ লক্ষ টাকার লাল চন্দন কাঠ উদ্ধার করল বন দফতর। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দু’জনকে গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে, তেলিপাড়া চা-বাগান এলাকায় অভিযান চালায় বিন্নাগুড়ি বন দফতরের কর্মীরা। সেখানে একটি গাড়ি থেকে লাল চন্দন কাঠ উদ্ধার করা হয়।

ধৃতদের নাম ত্রিলকি প্রসাদ, সাতালি মোর এবং হীরেন্দ্রচন্দ্র দাস। সাতালি হাসিমারার বাসিন্দা। হীরেন্দ্রচন্দ্র দাস কোচবিহারের বাসিন্দা। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে বন দফতরের কর্মীরা জানতে পারেন, আরও বেশ কিছু জায়গায় লাল চন্দন কাঠ রাখা রয়েছে। এর পরেই কোচবিহার শহরের একটি শপিং মলের গুদাম থেকে প্রচুর পরিমাণে লাল চন্দন কাঠ উদ্ধার করে বন কর্মীরা। গরুমারা বন দফতরের এডিএফও ধনঞ্জয় পালের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

উদ্ধার হওয়া লাল চন্দন কাঠের পরিমাণ এখনও জানা যায়নি। লাল চন্দন কাঠ উদ্ধার করে প্রথমে নিয়ে আসা হয় বিন্নাগুড়ি বন দফতরে। পরে সেগুলি গরুমারাতে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ধৃত দু’জনকে আগামী কাল কোর্টে তোলা হবে।

জলপাইগুড়ির গরুমারা জাতীয় উদ্যানের ডিএফও অংশু যাদব জানান, বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা দুই ব্যক্তিকে লাল চন্দন কাঠ-সহ গ্রেফতার করেছিল। তাঁদের জিজ্ঞাসাবাদ করেই আসল ডেরার হদিস পাওয়া যায়। পরে কোচবিহারে অভিযান চালানো হয়। উদ্ধার হয় প্রায় ২ কুইন্টাল লাল চন্দন কাঠ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandal Wood jalpaiguri Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE