Advertisement
১১ মে ২০২৪
Partha Chatterje

Partha Chatterjee: মন্ত্রী পার্থকে সিবিআইয়ে হাজিরার নির্দেশ, না গেলে হেফাজতে নেওয়া যাবে: হাই কোর্ট

প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সিবিআই দফতরে বুধবার সন্ধ্যার মধ্যে হাজিরা দিতে নির্দেশ দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৩:১২
Share: Save:

এসএসসি দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজির হতে বলল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চের নির্দেশ, বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে পার্থ সিবিআইয়ের কাছে না পৌঁছলে তাঁকে হেফাজতে নিতে পারবে সিবিআই।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে এসএসসি মামলায় সিবিআইয়ের কাছে হাজিরা দিতে বলেছিল হাই কোর্টের বিচারপতি অভিজিতের একক বেঞ্চ। বুধবার ওই একই বেঞ্চের রায়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকেও সিবিআই দফতরে হাজির হতে বলা হয়। এর পরই সিবিআই জানায়, পার্থ আসার আগে সুপারিশ কমিটির পাঁচ সদস্যকে বিকেল ৪টের মধ্যে সিবিআই দফতরে যেতে হবে।

বুধবার এই রায় দেওয়ার পর বিচারপতি অভিজিৎ জানান, তাঁর আশা, মন্ত্রিপদ থেকে শীঘ্রই সরে দাঁড়াবেন পার্থ। তবে তিনি সেই ‘আশা’র ভরসায় না থেকে একই সঙ্গে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে পার্থকে পদ থেকে সরানোর আর্জিও জানিয়েছেন। বিচারপতি বলেছেন, ‘‘স্বচ্ছ সমাজ গঠনে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। সে কথা মাথায় রেখেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterje Partha Chattejee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE