Advertisement
০৮ মে ২০২৪
Congress

অধীরের হাত ধরে কংগ্রেসে ভিক্টর, বৈঠকে সৈরানিও

বৈঠকে অধীরবাবু তাঁদের বলেন, কংগ্রেসে যোগ দিলে বাম নেতাদের মর্যাদা ও কাজের পরিসর নিয়ে কোনও সমস্যা হবে না।

কংগ্রেসে যোগ দিলেন আলি ইমরান রাম্‌জ (ভিক্টর)। বিধান ভবনে

কংগ্রেসে যোগ দিলেন আলি ইমরান রাম্‌জ (ভিক্টর)। বিধান ভবনে নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ০৭:৫৪
Share: Save:

শেষ পর্যন্ত কংগ্রেসেই যোগ দিলেন ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন বিধায়ক আলি ইমরান রাম্‌জ ( ভিক্টর)। দল পরিচালনার পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলে ‘আজ়াদ হিন্দ মঞ্চ’ গড়ার পরে ফ ব তাঁকে বহিষ্কার করেছিল। তার পরে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে তাঁর ও সঙ্গীদের আলোচনা হয়েছিল। সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি পদের জন্য ভোট চলাকালীন সোমবার বিধান ভবনে এসেছিলেন ভিক্টর ও তাঁর কাকা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ফ ব-র কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর প্রাক্তন সদস্য হাফিজ আলম সৈরানি। তিনিও পুরনো দল থেকে ইস্তফা দিয়েছেন। তবে সৈরানি এ দিন কংগ্রেসে যোগ দেননি।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে এ দিন বিধান ভবনে বৈঠকে বসেন সৈরানি, ভিক্টরেরা। সূত্রের খবর, বৈঠকে অধীরবাবু তাঁদের বলেন, কংগ্রেসে যোগ দিলে বাম নেতাদের মর্যাদা ও কাজের পরিসর নিয়ে কোনও সমস্যা হবে না। তরুণ মুখ, ভাল বক্তা ভিক্টরকে সারা রাজ্যেই কংগ্রেসের কাজে লাগবে বলেও বৈঠকে মন্তব্য করেন প্রদেশ সভাপতি। সৈরানি অবশ্য সেখানে জানিয়েছেন, আগামী ১ নভেম্বর ফ ব -র বিভিন্ন স্তরের বিক্ষুব্ধ নেতা-কর্মীদের নিয়ে একটি বৈঠক ডাকা হয়েছে। তার পরে কংগ্রেস বা কোনও দলে যোগদানের বিষয়ে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। রায়গঞ্জের প্রাক্তন সাংসদ দীপা দাশমুন্সিকেও ভিক্টরদের অন্তর্ভুক্তির বিষয়টি জানানো হয়েছে বলে কংগ্রেস সূত্রের দাবি। বৈঠকের পরে ভিক্টরের হাতে কংগ্রেসের পতাকা তুলে দিয়েছেন অধীরবাবু। তিনি জানিয়েছেন, পরে উত্তরবঙ্গে সভা করে আরও যোগদান হবে। প্রদেশ সভাপতির পাশে ছিলেন উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি মোহিত সেনগুপ্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Forward Bloc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE